বাংলাদেশ ডেস্ক: ভারতের মধ্য প্রদেশের জব্বলপুরে নিউ লাইফ মাল্টিস্পেশালিটি হসপিটাল নামে একটি বেসরকারি হাসপাতালে আগুন লেগে অন্তত আটজনের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে এ আগুন লাগে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, অগ্নিকাণ্ডে পাঁচজন রোগী এবং তিনজন হাসপাতাল কর্মীর মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরো অন্তত ১২ জন।

জব্বলপুরের পুলিশ সুপার সিদ্ধার্থ বহুগুণা জানিয়েছেন, জব্বলপুরের দমো নাকা এলাকার ওই হাসপাতালে আগুন লাগে দুপুরে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী। বিকেলে ওই আগুন নিয়ন্ত্রণে আসে।

পুলিশ সুপার জানিয়েছেন, প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই ওই আগুন লেগেছে।

আগুন লাগার ওই ঘটনাটির বেশ কিছু ভিডিও প্রকাশ্যে এসেছে। তাতে দেখা যাচ্ছে, হাসপাতাল থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী বেরিয়ে আসছে। হাসপাতাল থেকে দ্রুত বের করে আনা হচ্ছে রোগীদের।

জব্বলপুরের পুলিশের প্রধান অখিলেশ গাউর বলেন, ‘ভয়াবহ আগুন লেগেছিল ওই হাসপাতালে। তবে আমরা ভিতরে আটকে থাকা প্রায় সবাইকেই বাঁচাতে পেরেছি বলে মনে হচ্ছে। আপাতত আগুন নিয়ন্ত্রণে আনা গেছে।’

সোমবারের এই অগ্নিকাণ্ডে শোক প্রকাশ করেছেন মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি অগ্নিকাণ্ডে মৃতদের পরিবার পিছু পাঁচ লাখ টাকা করে এককালীন অর্থ সাহায্য করার ঘোষণা দিয়েছেন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

Previous articleব্যক্তিগত উদ্যোগে ১০ গৃহহীন পরিবারকে ঘর উপহার দিলেন উপজেলা চেয়ারম্যান
Next articleমিরসরাইয়ে ট্রেনের ধাক্কায় আহতদের পাশে দাঁড়ালেন নোয়াখালীর এমপি একরাম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।