সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Homeআন্তর্জাতিকপাকিস্তানে ট্রেনে আগুন, নিহত ৭

পাকিস্তানে ট্রেনে আগুন, নিহত ৭

বাংলাদেশ ডেস্ক: দক্ষিণ পাকিস্তানে একটি চলন্ত যাত্রীবাহী ট্রেনে একটি বগিতে আগুন লেগে কমপক্ষে সাতজন নিহত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির কর্মকর্তারা।

রেলওয়ে কর্মকর্তা মহসিন সিয়াল জানান, সিন্ধু প্রদেশের রাজধানী করাচি থেকে প্রায় ৫০০ কিলোমিটার (৩০০ মাইল) উত্তরের জেলা খায়রপুরে ট্রেনটিতে আগুন লেগেছে।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে ছয়জন নিহত হয়েছেন এবং চলন্ত ট্রেনের জানালা থেকে লাফ দিয়ে আরো একজন নারী মারা গেছেন।

তিনি আরো বলেন অগ্নিকাণ্ডে ট্রেনে থাকা অন্য বেশ কয়েকটি বগিও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এর কারণটি অস্পষ্ট রয়ে গেছে।

টিভি ফুটেজে ট্রেনের বেশ কয়েকটি পুড়ে যাওয়া অংশ দেখানো হয়েছে। যেটি করাচি থেকে পূর্বাঞ্চলীয় শহর লাহোরে যাওয়ার পথে একটি বগিতে আগুন লেগে যায়।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে বুধবার রাতে যে আগুনের শিখা ট্রেনের বেশ কয়েকটি বগিতে ছড়িয়ে পড়ে।

পাকিস্তানে দরিদ্র যাত্রীরা প্রায়শই তাদের খাবার রান্না করার জন্য ট্রেনে তাদের নিজস্ব ছোট গ্যাসের চুলা নিয়ে আসে। যদিও এই নিয়মগুলো অনুশীলনে বাধা দেয়া হয়। উপচে পড়া ট্রেনে প্রায়ই নিরাপত্তা বিধি উপেক্ষা করা হয়। পাকিস্তানে ট্রেন দুর্ঘটনা প্রায়শই দুর্বল রেল অবকাঠামো এবং সরকারি অবহেলার ফল।

২০১৯ সালে পূর্ব পাঞ্জাব প্রদেশে রান্নার গ্যাসের চুলা বিস্ফোরণে ট্রেনের আগুনে কমপক্ষে ৭৪ জন যাত্রী নিহত এবং কয়েক ডজন আহত হয়েছিল।

এছাড়াও বৃহস্পতিবার অস্থির দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশের খুজদার জেলায় পুলিশের গাড়ি লক্ষ্য করে রাস্তার ধারে বোমা বিস্ফোরণ ঘটায়।

কর্মকর্তারা জানিয়েছেন, সন্ত্রাসবাদ বিভাগের কর্মরত একজন স্থানীয় পুলিশ প্রধানকে হত্যা করে। কেউ তাৎক্ষণিকভাবে হামলার দায় স্বীকার করেনি। তবে সন্দেহ করা হচ্ছে এই অঞ্চলে এবং দেশের অন্য কোথাও আগে এই ধরনের হামলার দাবি করেছে সেই বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী এবং জঙ্গিরা এই হামলা চালিয়ে থাকতে পারে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments