মঙ্গলবার, মে ১৪, ২০২৪
Homeআন্তর্জাতিকইসরাইলি বোমা হামলায় ফিলিস্তিনি নিহতের সংখ্যা ৪০০০ ছাড়াল

ইসরাইলি বোমা হামলায় ফিলিস্তিনি নিহতের সংখ্যা ৪০০০ ছাড়াল

বাংলাদেশ ডেস্ক: ফিলিস্তিনের গাজায় ইসরাইল অব্যাহত বোমা হামলায় নিহতের সংখ্যা ৪ হাজার অতিক্রম করেছে। এর মধ্যে শিশুই রয়েছে ১৬০০’র বেশি।

এদিকে, হামলা অব্যাহত থাকায় মিসর থেকে ত্রাণবাহী গাড়ি ঢুকতে দেরি হচ্ছে। তৈরি হয়েছে একপ্রকার অনিশ্চয়তা।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কুদরা এক ব্রিফিংয়ে জানিয়েছেন, ইসরাইলি হামলায় এ পর্যন্ত ৪ হাজার ১৩৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এদের মধ্যে শিশু রয়েছে ১ হাজার ৬৬১টি।

সেইসাথে আহতের সংখ্যা ১৩ হাজার ২৬০ জন বলে জানান তিনি।

তিনি বলেন, হাসপাতালগুলোর মেঝে, মাটিতে, বারান্দায় অপারেশন করতে হচ্ছে।

অর্থোডক্স চার্চে হামলায় ১৮ খ্রিস্টান ফিলিস্তিনি নিহত
গাজার মিডিয়া অফিস জানিয়েছে, সেখানে একটি গ্রিক অর্থোডক্স চার্চে বৃহস্পতিবার ইসরাইলি বোমা হামলায় ১৮ খ্রিষ্টান নিহত হয়েছেন। তবে চার্চের পক্ষ থেকে মৃত্যুর চূড়ান্ত তথ্য জানানো হয়নি।

ফিলিস্তিনি কর্মকর্তারা জানিয়েছেন, অন্তত ৫০০ মুসলিম ও খ্রিস্টান ইসরাইলি বোমা হামলা থেকে বাঁচতে গির্জাটিতে আশ্রয় নিয়েছিল।

পশ্চিম তীরে অন্তত ১৩ ফিলিস্তিনি নিহত
অধিকৃত পশ্চিম তীরের নূর শামস এলাকায় অভিযান চালিয়ে অন্তত ১৩ ফিলিস্তিনিক হত্যা করেছে ইসরাইলি বাহিনী। এদের মধ্যে ৭টি শিশুও রয়েছে।

সেখানকার বাসিন্দারা জানিয়েছেন, ইসরাইলি বাহিনী তাদের বাড়িঘর ধ্বংস করে দিয়েছে।

গত ৭ অক্টোবর থেকে হামাস-ইসরাইল সংঘাত শুরুর পর থেকে পশ্চিম তীরের ৯০০ জনের মতো ফিলিস্তিনিকে আটক করেছে ইসরাইলি বাহিনী। গত রাতেও সেখানকার একটি উদ্বুস্তু শিবির থেকে ১০ জনকে তুলে নেয়া হয়েছে।

সূত্র : আলজাজিরা

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments