বুধবার, মে ২৯, ২০২৪
Homeখেলাধুলাযে রেকর্ডের মালিক কেবলই মাহমুদউল্লাহ

যে রেকর্ডের মালিক কেবলই মাহমুদউল্লাহ

বাংলাদেশ প্রতিবেদক: চলতি ওয়ানডে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে ভারতেকে ২৫৭ রানে লক্ষ্যে ছুড়ে দিয়েছিল বাংলাদেশ। মিডল অর্ডারের ব্যাটিং বিপর্যয়ের দিনে মাহমুদউল্লাহ রিয়াদের ৩৬ বলে ৪৬ রানের ইনিংসের সুবাদে ভারতের সামনে সান্ত্বনার সংগ্রহ দাঁড় করায় লাল-সবুজের প্রতিনিধিরা।

শেষ দিকে রিয়াদের দায়িত্বশীল ব্যাটিং দলকে পার করে ২০০ রানের কোঠা। পরে তারই বানিয়ে দেওয়া ভিতে দাঁড়িয়ে শরিফুল ও মোস্তাফিজের ব্যাটে সেটি ছাড়ায় ২৫০। মাঠ ছাড়ার আগে রিয়াদ খেলেন ৪৬ রানের অনবদ্য এক ইনিংস। আর দুর্দান্ত এই ইনিংস খেলার পথে তিনি হাঁকান তিনটি চারের পাশাপাশি তিনটি ছক্কাও।

আর তাতেই তিনি নিজের নাম লেখান বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটার হিসেবে। ভারতের বিপক্ষে ম্যাচে প্রথম ছক্কাটি হাঁকিয়েই তিনি নাম লিখিয়েছিলেন ইতিহাসের পাতায়।

বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটার মুশফিকুর রহিম। এখন পর্যন্ত বিশ্বকাপে তিনি ছয় মেরেছেন ১৩টি। ১০ ছক্কা হাঁকিয়ে তিনে রয়েছেন ওয়ানডে দলপতি সাকিব আল হাসান।

এ ছাড়া জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বিশ্বকাপে ছক্কা হাঁকিয়েছেন ৭টি। যৌথভাবে তার সঙ্গে চতুর্থ অবস্থানে রয়েছেন ওপেনার লিটন কুমার দাস।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments