মঙ্গলবার, মে ১৪, ২০২৪
Homeআন্তর্জাতিকহামাসের হামলায় ৩৬ ইসরায়েলি সেনা নিহত, ৭২ সামরিক যান ধ্বংস

হামাসের হামলায় ৩৬ ইসরায়েলি সেনা নিহত, ৭২ সামরিক যান ধ্বংস

বাংলাদেশ প্রতিবেদক: অবরুদ্ধ গাজা উপত্যাকার উত্তর ও দক্ষিণ উভয় অংশে হানাদার ইসরায়েলি বাহিনীর সঙ্গে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের তুমুল লড়াই চলছে। ফিলিস্তিনি ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের সামরিক শাখা আল-কাসসাম বিগ্রেডস জানিয়েছে, গত তিন দিনে তারা এসব সেনা হত্যা ও সামরিকযানকে আংশিক বা পুরোপুরি ধ্বংস করেছে। সূত্র : আনাদোলু

হামাসের মুখপাত্র আবু ওবায়দা এক বিবৃতিতে একথা জানান। টেলিগ্রাম চ্যানেলে এ প্রকাশিত এ বিবৃতিতে আরও বলা হয়, এসব হামলায় বহু ইসরায়েলি সেনা আহত হয়েছে। তিনি বলেন গাজা উপত্যকার উত্তর ও দক্ষিণে লড়াইয়ের তীব্রতা আরও বেড়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, হামাস যোদ্ধারা এসব মুখোমুখী যুদ্ধের সময় ইসরায়েলি সেনাদের অস্ত্রশস্ত্রসহ সব জিনিসপত্র দখল করেছে। এছাড়া স্নাইপার অভিযানও চালানো হয়েছে। এতে আরও বলা হয়, আল-কাসসাম বিগ্রেডস য্দ্ধোারা সব যুদ্ধ এলাকায় মর্টার শেল ও স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্রের সাহায্যে ইসরায়েলি সেনাদের কমান্ড হেডকোয়ার্টার্স ও সেনা সমাবেশের ওপর আক্রমণ করছে। এছাড়া তার ইসরায়েলের অভ্যন্তরের বিভিন্ন লক্ষ্যবস্তুতে মুর্হুমুহু রকেট নিক্ষেপ করেছে।

এদিকে গাজায় ইসরায়েলি হামলার ৭০ তম দিন হল শুক্রবার (১৫ ডিসেম্বর) । এই দীর্ঘ সময় ধরে ইসরায়েলের নির্র্বিচার-নৃশংস হামলায় অন্তত ১৮ হাজার ৮০০ ফিলিস্তিনি নিহত এবং প্রায় ৫৩ হাজার আহত হযেছেন। যাদের শতকরা ৭০ ভাগের বেশি শিশু ও নারী।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments