সোমবার, জুন ২৪, ২০২৪
Homeআন্তর্জাতিক'ভারত একনায়কতন্ত্রের দিকে যাচ্ছে, পুতিন ও শেখ হাসিনা যা করেছেন মোদি তাই...

‘ভারত একনায়কতন্ত্রের দিকে যাচ্ছে, পুতিন ও শেখ হাসিনা যা করেছেন মোদি তাই করতে চাইছেন’

বাংলাদেশ প্রতিবেদক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তুলনা করলেন আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল। পাঞ্জাবের নির্বাচনী সভা থেকে কেজরিওয়াল বলেন, ‘শেখ হাসিনা দেশের বিরোধীদের জেলে পুরে ভোটে জিতে ক্ষমতা দখল করেছেন। পাকিস্তানে ইমরান খানকেও সে দেশের সেনা নিয়ন্ত্রিত প্রশাসন জেলে আটকে রেখে ভোট করিয়েছে। একই পথে ফের বিপুল সমর্থন নিয়ে জয়লাভ করেছেন ভ্লাদিমির পুতিন। তিনি বিরোধীদের জেলে পুরেছেন অথবা খুন করেছেন। ভারতে নরেন্দ্র মোদিও একই পথ নিয়েছেন’।

এই প্রসঙ্গে তিনি নিজের এবং ঝাড়খণ্ডের সাবেক মুখ্যমন্ত্রী হেমন্ত সরেনকে জেলে পাঠানোর কথা তুলে ধরে বলেন, ‘আমি দেশকে বাঁচাতে আপনাদের সকলের কাছে আবেদন করতে চাই। ১৬ মার্চ আচরণবিধি জারি করা হয়েছিল এবং ২১ মার্চ আমাকে কারাগারে পাঠানো হয়। আমাদের নেতা সঞ্জয় সিং, সত্যেন্দ্র জৈন এবং মণীশ সিসোদিয়াকেও মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছে। আমাদের চার বড় নেতাকে কারাগারে রাখার পর মোদিজি বলেছিলেন, ‘আও চুনাভ লড়তে হ্যায়’ (চলো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করি)। তারা এনসিপি এবং শিবসেনাকে দুটি ভাগে বিভক্ত করে, তাদের দলীয় প্রতীক ছিনিয়ে নেয়। তখনো মোদি বলেছিলেন, ‘আও চুনাভ লড়তে হ্যায়’।

নির্বাচনী সভা থেকে দিল্লির মুখ্যমন্ত্রী আওয়াজ তোলেন, ‘এবার নরেন্দ্র মোদিকে পরাজিত না করলে আমরা দেশের গণতন্ত্র বাঁচাতে পারব না। স্বৈরাচারের দিকে এগোচ্ছে দেশ। আমরা সবাই এক বেলা খাবার বাদ দিতে পারি, কিন্তু স্বৈরাচার বরদাস্ত করব না। আমি এখানে নিজের জন্য নয়, দেশের গণতন্ত্রের স্বার্থে এসেছি।’

কেজরিওয়াল বিজেপির বিরুদ্ধে ধৃষ্টতা ও ঔদ্ধত্যের অভিযোগ তুলেছেন। বলেছেন, ‘তারা বলছে ‘জো রাম কো লায়ে হ্যায়, হাম উনকো লায়েঙ্গে’। তারা কি ঈশ্বরের চেয়ে বড়? তাদের অহংকার ভাঙতে হবে।’

সূত্রঃ মানবজমিন

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments