শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআইন-আদালতপাবনায় শিল্পপতি পরিবারের বিরুদ্ধে দুদকের তিন মামলা

পাবনায় শিল্পপতি পরিবারের বিরুদ্ধে দুদকের তিন মামলা

কামাল সিদ্দিকী: প্রায় ৯ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনের দায়ে পাবনার ইড্রাল ইউনানী ঔষুধ কোম্পানী, ও সিমলা ডায়গনস্টিক সেন্টার এন্ড হাসপাতালের মালিক, বিশিষ্ট শিল্পপতি আবুল হোসেন (৬০), স্ত্রী তাসলিমা খাতুন (৪৫) ও তার ছেলে রাজিবুল ইসলাম রাজিব (৩০) এর বিরুদ্ধে আরও তিনটি মামলা দায়ের করেছে দূর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক পাবনা সমন্বিত আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক আতিকুর রহমান বাদী হয়ে বুধবার (২৯ মে) বিকেলে পাবনা সদর থানায় পৃথক তিনটি মামলা দায়ের করেন। মামলা নং ৮৯, ৯০ ও ৯১, তাং ২৯/০৫/২০১৯। বৃহস্পতিবার (৩০ মে) সকালে দুদকের দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। দুদক পাবনা অফিসের সহকারী পরিচালক মো. আতিকুর রহমান জানান, পাবনার ইড্রাল ইউনানী ঔষুধ কোম্পানী ও সিমলা ডায়গনষ্টিক সেন্টার এন্ড হাসপাতালের মালিক মো. আবুল হোসেন ১৯৯৭ সাল থেকে বর্তমান পর্যন্ত নিজ নামে অর্জিত স্থাবর-অস্থাবর সম্পত্তি মিলে ৪০ কোটি ৬৬ লাখ ১৪ হাজার ৬১ টাকার সম্পদ গড়ে তোলেন। এরমধ্যে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদের পরিমান ৮ কোটি ৯১ লাখ ৯১ হাজার ৮২৯ টাকা। অন্যদিকে স্ত্রী মোছাঃ তাসলিমা হোসেনের নামে অর্জিত ২ কোটি ৪৯ লাখ ১ হাজার ২১৫ টাকার সম্পদের মধ্যে জ্ঞাত আয় বর্হিভূত ১ কোটি ৫ লাখ ৩১ হাজার ৯৩৮ টাকার সম্পদ অর্জনের প্রমাণ মেলে। এরপর দুদক অনুসন্ধান করে জানতে পারে, আবুল হোসেনের ছেলে রাজিবুল ইসলাম রাজিবের নামে ২ কোটি ৬৩ লাখ ৬১ হাজার ৫শ’ টাকার সম্পদের মধ্যে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদের পরিমান ১ কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৩শ’ টাকা। তিনজনের সম্পদের পরিমান ৪৫ কোটি ৭৮ লাখ ৭৬ হাজার ৭৭৬ টাকা। এর মধ্যে ৮ কোটি ৯১ লাখ ৯১ হাজার ৮২৯ টাকা জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন করা হয়েছে। এ বিষয়ে দুদক আইনে তাদের ৭ দিনের মধ্যে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দেয়। নির্দিষ্ট সময়ের মধ্যে তার তিনজনই তাদের সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হওয়ায় দুদকের পাবনা অফিসের সহকারি পরিচালক মো. আতিকুর রহমান বাদী হয়ে পৃথক তিনটি মামলা দায়ের করেন। এদিকে দুদকের অপর একটি মামলায় ইড্রাল ঔষুধ কোম্পানী ও সিমলা ডায়গনিষ্টক সেন্টার এন্ড হাসপাতালের মালিক আবুল হোসেন ও তার স্ত্রী তাসলিমা হোসেন কারাগারে আছেন। আর ছেলে রাজিবুল ইসলাম রাজিব পলাতক রয়েছেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল হক তিনটি মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলাগুলোর তদন্ত দুদক নিজেরাই তদন্ত করবে। এর আগে অবৈধ ভাবে অর্জিত ১২ কোটি টাকা সম্পদের তথ্য গোপন করায় দুদক তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে। ওই মামলায় আবুল হোসেন ও তার স্ত্রী তাসলিমা হোসেন কারাগারে আছেন। উল্লেখ্য, গেল বছর ২৮ আগষ্ট রাতে নিজ বাড়ির সামনে নৃশংস ভাবে খুন হন পাবনার নারী সাংবাদিক সূর্বণা আক্তার নদী। এই হত্যাকান্ডে নদীর সাবেক স্বামী রাজিবুল ইসলাম রাজিবসহ তার সহযোগিদের নাম উঠে আসে। নদীর মা মর্জিনা খাতুন অভিযোগ করেন, মৃত্যুর আগে নদী তার হত্যাকারীদের নাম বলে গেছেন। নদীর প্রাক্তন স্বামী রাজিবুল ইসলাম রাজিব, তার সহকারী মিলনসহ অজ্ঞাত আরও ৪/৫ জন মিলে তার উপর মোটর সাইকেল থেকে হামলা চালিয়ে চাপাতি দিয়ে এলোপাথারী ভাবে কুপিয়ে গুরুতর আহত করে। হাসপাতালে নেয়ার পর নারী সাংবাদিক নদী মারা যায়। নদীর মা মর্জিনা খাতুন বলেন, মৃত্যুর পূর্বে নদীর স্বীকারোক্তির ভিত্তিত্বে তিনি আবুল হোসেন, তার ছেলে রাজিবুল ইসলাম রাজিব ও তার সহযোগি মিলনসহ অজ্ঞাত ৭/৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পুলিশ ইড্রাল ঔষুধ কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন ও রাজিবের সহযোগী মিলন হোসেনকে গ্রেপ্তার করতে পারলেও অজ্ঞাত কারণেই অধরা থেকে গেছে আবুল হোসেনের ছেলে রাজিবুল ইসলাম রাজিব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments