বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeআইন-আদালততারেকের বিরুদ্ধে মানহানির মামলা,গ্রেফতারি পরোয়ানা জারি

তারেকের বিরুদ্ধে মানহানির মামলা,গ্রেফতারি পরোয়ানা জারি

বাংলাদেশ প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে নারায়ণগঞ্জের একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে। অন্য দুজন হলেন, বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কাওছার এম আহম্মেদ। সেই মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

সোমববার(৯ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন বাদল।

বাদি আকরাম হোসেন বাদলের পক্ষে মামলাটি পরিচালনা করছেন অ্যাডভোকেট নূরুল হুদা। গণমাধ্যমকে তিনি জানান, বাদি তার মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদোহিতা এবং মানহানির অভিযোগ এনেছেন।

গত ১৮ আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান বলেছেন বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেইসঙ্গে দেশের সংবিধান নিয়েও তিনি কটুক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার সামিল।

তারেক রহমানের এ বক্তব্যকে মানহানিকর হিসেবে উল্লেখ করে বাদির আইনজীবি জানান, আদালত মামলাটি আমলে নিয়ে সকল নথি পর্যালোচনা করে অভিযুক্তদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। সেইসঙ্গে আগামী ১০ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য্য করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments