বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeআইন-আদালতজিকে শামীমসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ১০ নভেম্বর

জিকে শামীমসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ১০ নভেম্বর

বাংলাদেশ প্রতিবেদক: রাজধানীর গুলশান থানায় মানি লন্ডারিং মামলায় জিকে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ গঠনের পরবর্তী শুনানির জন্য ১০ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (০২ নভেম্বর) ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এ আদেশ দেন। মামলার প্রধান আসামি জিকে শামীমকে এদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে আদালতে হাজির করা হলেও বাকি আসামিদের আদালতে হাজির করা হয়নি।

ক্যাসিনোবিরোধী অভিযোগের মধ্যে গত বছরের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালায় র‌্যাব। ওই ভবন থেকে নগদ এক কোটি ৮১ লাখ ২৮ হাজার টাকা, ৯ হাজার ইউএস ডলার, ১৬৫ কোটি ২৭ লাখ ৬০ হাজার টাকার ১০টি এফডিআর, ৩২টি ব্যাংক হিসাবের চেক বই, আটটি আগ্নেয়াস্ত্র ও মদ পাওয়ার কথা জানানো হয় অভিযান শেষে। জি কে শামীমের ঠিকাদারি প্রতিষ্ঠান জি কে বিল্ডার্সের হাতে সরকারি প্রায় ৬ হাজার কোটি টাকার ২২টি নির্মাণ প্রকল্পের ঠিকাদারি কাজ ছিল। পরে সেগুলোর কার্যাদেশ বাতিল হয়।

আরও পড়ুন: কাজে একটু ভুল হলেই চলতো বর্বর নির্যাতন

ওই অভিযানের পরদিন র‌্যাব-১-এর নায়েব সুবেদার মিজানুর রহমান বাদী হয়ে গুলশান থানায় এই মামলা দায়ের করেন। তদন্ত চলার মধ্যেই সিআইডির আবেদনে শামীম, তার সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের ১৯৪ ব্যাংক হিসাবও জব্দের আদেশ দেন আদালত।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ গত ৪ আগস্ট আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন। তাতে মোট ২৬ জনকে সাক্ষী করা হয়। শামীমের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে আরও দুটি মামলা হয়েছে। এর মধ্যে অস্ত্র মামলায় সাত দেহরক্ষীসহ জিকে শামীমের বিচারও শুরু হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments