শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeআইন-আদালতপিছিয়েছে গ্যাটকো মামলায় অভিযোগ গঠনের শুনানি

পিছিয়েছে গ্যাটকো মামলায় অভিযোগ গঠনের শুনানি

বাংলাদেশ প্রতিবেদক: গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছানো হয়েছে। আগামী ২২ ডিসেম্বর শুনানির নতুন দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১৮ নভেম্বর) মামলা অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য থাকলে অসুস্থতার কারণে আদালতে উপস্থিত ছিলেন না বিএনপির চেয়ারপারসন। অনুপস্থিতির জন্য তার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া আদালতের কাছে সময় প্রার্থনা করেন। খালেদা জিয়ার আইনজীবীর প্রার্থনার পরিপ্রেক্ষিতে ঢাকা তিন নম্বর বিশেষ আদালতের ভারপ্রাপ্ত বিচারক নজরুল ইসলাম শুনানি মুলতবি করে নতুন দিন ধার্য করেন।

২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী চারদলীয় জোট সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা দায়ের করেন।

আরও পড়ুন: বড়পুকুরিয়া মামলায় অভিযোগ গঠনের শুনানি ১২ জানুয়ারি

মামলার পরদিন খালেদা জিয়া ও কোকোকে গ্রেফতার করা হয়। ওই বছরের ১৮ সেপ্টেম্বর মামলাটি অন্তর্ভুক্ত করা হয় জরুরি ক্ষমতা আইনে। পরের বছর ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে এ মামলায় অভিযোগপত্র দেয়া হয়।

মামলার অভিযোগপত্রে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশ করে ঠিকাদারি প্রতিষ্ঠান গ্যাটকোকে ঢাকার কমলাপুর আইসিডি ও চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ের কাজ পাইয়ে দিয়ে রাষ্ট্রের ১৪ কোটি ৫৬ লাখ ৩৭ হাজার ৬১৬ টাকার ক্ষতি করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments