রবিবার, মে ৫, ২০২৪
Homeআইন-আদালতসেই বাচ্চু ও তার পরিবারের ১৩৮ কাঠা জমি ক্রোকের নির্দেশ

সেই বাচ্চু ও তার পরিবারের ১৩৮ কাঠা জমি ক্রোকের নির্দেশ

বাংলাদেশ প্রতিবেদক: বহুল আলোচিত বেসিক ব্যাংক কেলেঙ্কারির মুল হোতা প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চু ও তাঁর পরিবারের চার সদস্যের রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় থাকা ১৩৮ কাঠা জমি ক্রোক করার নির্দেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা এক আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান আজ বুধবার এই নির্দেশ দেন।

পরিবারের অপর সদস্যরা হলেন- বাচ্চুর স্ত্রী শিরিন আক্তার, ভাই শেখ শাহরিয়ার পান্না, ছেলে শেখ সাবিদ হাই অনিক ও মেয়ে শেখ রাফা হাই।

আবদুল হাই বাচ্চুসহ তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে দুদকের দায়ের করা একটি মামলায় ১৩৮ কাঠা জমি ক্রোকের নির্দেশনা চেয়ে আবেদন করেন দুদকের উপপরিচালক মোহাম্মদ নুরুল হুদা। ওই আবেদন শুনানি শেষে ক্রোকের নির্দেশ দেন আদালত। দুদকের বিশেষ পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, বাচ্চু ও তাঁর পরিবারের সদস্যদের নামে ১৩৮ কাঠা জমি রয়েছে রাজধানীর ভাটারা থানাধীন বসুন্ধরা আবাসিক এলাকায়। ওই জমির বর্তমান মূল্য প্রায় ২৭৬ কোটি টাকা।

তদন্ত কর্মকর্তা আবেদনে উল্লেখ করেন, আবদুল হাই বাচ্চু এবং তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির বেশ কিছু মামলা রয়েছে। ওই মামলা থাকা অবস্থায় তাঁদের নামীয় বসুন্ধরা আবাসিক এলাকার জমি সম্প্রতি বিক্রির চেষ্টা করছেন বলে গণমাধ্যম থেকে জানা গেছে। ওই সম্পত্তি যাতে বিক্রি করতে না পারেন, সে কারণে ক্রোক করা দরকার।

আদালত আদেশের কপি ঢাকা জেলা প্রশাসক ও ঢাকা জেলা রেজিস্ট্রারকে পাঠানোর নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বলা হয়েছে।

জানা গেছে, আবদুল হাই বাচ্চুর বিরুদ্ধে দুদক গত ১২ জুন একসঙ্গে ৫৯টি মামলার অভিযোগপত্র দাখিল করে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments