রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
Homeআইন-আদালতপিটার হাসকে হত্যার হুমকি, আ. লীগ নেতার বিরুদ্ধে করা মামলা খারিজ

পিটার হাসকে হত্যার হুমকি, আ. লীগ নেতার বিরুদ্ধে করা মামলা খারিজ

বাংলাদেশ প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে আওয়ামী লীগ নেতা ফরিদুল আলমের বিরুদ্ধে করা মামলাটি খারিজ করে দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে এই মামলা দায়ের করেন আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি এম এ হাশেম রাজু। পরে ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলা খারিজের আদেশ দেন।

ফরিদুল আলম কক্সবাজার জেলার মহেশখালী উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি এবং হোয়ানক ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

গত ১৩ নভেম্বর একই আদালতে পিটার হাসকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরীসহ সাত জনের বিরুদ্ধে মামলা করেছিলেন এম এ হাশেম রাজু। সেই মামলাও খারিজ করে দিয়েছিলেন আদালত।

মামলা খারিজের বিষয়ে বাদী জানান, গত ১৩ নভেম্বর খারিজ হওয়া মামলায় তিনি মহানগর দায়রা জজ আদালতে রিভিশন মামলা করেছেন। এ মামলায়ও তিনি রিভিশন মামলা করবেন।

তিনি আরও বলেন, ‘এ মামলা দায়েরের পরে যুক্তরাষ্ট্রের দূতাবাস, জাতিসংঘ ও কমনওয়েলথ থেকে ধন্যবাদ জানিয়েছে এবং মামলা দায়েরের পরে আমার কোনো ক্ষতি বা সমস্যা হয়েছে কি না জিজ্ঞাসা করেছে।’

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ৬ নভেম্বর কক্সবাজারের মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন আওয়ামী লীগ এবং এর সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ফরিদুল আলম। সেই বক্তব্যের ২৮ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে ফরিদুল আলমকে বলতে শোনা যায়, ‘আপনারা জানেন, বাংলাদেশে ষড়যন্ত্র শুরু হয়েছে। কী একটা পাতিহাঁস আসছে। পিটার হাস বদমাইশ। সে বিএনপির হয়ে যে অসভ্য কাজ বাংলাদেশে করছে, তাকে পেলে জবাই করে মানুষকে খাওয়াইতাম। সেই পিটার হাস, বদমাইশ।’ এই ঘটনায় বাদী মানহানির অভিযোগে এ মামলা দায়ের করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments