শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeজাতীয়চকবাজার ট্র্যাজেডি: ৪ লাশ শনাক্তে এখনো কোন স্বজন আসেনি!

চকবাজার ট্র্যাজেডি: ৪ লাশ শনাক্তে এখনো কোন স্বজন আসেনি!

কাগজ প্রতিবেদক: পুরান ঢাকার চকবাজারে অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে এখন পর্যন্ত ৪৬ জনের লাশ শনাক্ত এবং হস্তান্তর প্রক্রিয়া শেষ করেছে পুলিশ ও ঢাকা জেলা প্রশাসন। বাকি ২১ লাশ মধ্যে ১৭ লাশ শনাক্তের জন্য ২৫ জন স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। বাকি আরও ৪ লাশ শনাক্ত করার জন্য ডিএনএ নমুনা দিতে আসেননি স্বজনরা।

শুক্রবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সহকারী ডিএনএ অ্যানালিস্ট নুসরাত ইয়াসমিন এ তথ্য নিশ্চিত করেন।

নুসরাত ইয়াসমিন বলেন, আমরা সকাল ১১টা থেকে স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহের কার্যক্রম শুরু করেছি। এখন পর্যন্ত ১৭ লাশের জন্য ২৫ জন স্বজনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। স্বজনদের মধ্যে বেশিরভাগই ভাই-বোন এসেছেন। কিন্তু ডিএনএ টেস্টের ক্ষেত্রে বাবা-মা’র স্যাম্পল বেশি কার্যকরী। তাই আমরা এরপরে যারা আসবেন তাদের বাবা-মা আসার পরামর্শ দিয়েছি।

তিনি আরও বলেন, যাদের ভাই-বোনের নমুনা সংগ্রহ করা হয়েছে প্রয়োজনে তাদের বাবা-মা’র নমুনাও সংগ্রহ করা হবে। সেক্ষেত্রে তাদের সিআইডির কার্যালয়ের ল্যাবে যেতে হবে।

ডিএনএ পরীক্ষার ফলাফল প্রসঙ্গে তিনি বলেন, ডিএনএ টেস্টের ফলাফল সম্পূর্ণরূপে নির্ভর করে ডিএনএ স্যাম্পলের ওপর। অনেক সময় ১ থেকে ৩ মাস লেগে যায়। তবে, এক্ষেত্রে কত সময় লাগবে, তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। কারণ লাশগুলো পুড়ে গেছে।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতের ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু মানুষ পুড়ে মারা যায়। চকবাজারের নন্দকুমার দত্ত রোডের শেষ মাথায় চুড়িহাট্টা শাহী মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানশনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আবাসিক ভবনটিতে কেমিক্যাল গোডাউন থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments