মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeজাতীয়যে কোনো সময় খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর: স্বরাষ্ট্রমন্ত্রী

যে কোনো সময় খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে স্থানান্তর: স্বরাষ্ট্রমন্ত্রী

সদরুল আইন: যেকোনো সময় খালেদা জিয়াকে ঢাকা পুরোনো কারাগার থেকে কেরানীগঞ্জের নতুন কারাগারে আনা হতে পারে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়া যে কারাগারে আছেন সে কারাগার জাদুঘরে রূপান্তর করা হবে। জাদুঘরের কাজ খুব শিগগিরেই শুরু হবে।

তাই যেকোনো সময় তাকে কেরানীগঞ্জের নতুন কারাগারে আনা হতে পারে। তিনি দুর্নীতি মামলায় সাজা ভোগ করছেন। এখানে কোন রাজনীতি নেই।’

খালেদা জিয়াকে কবে সেখানে নেওয়া হতে পারে সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো দিনক্ষণ বলেননি স্বরাষ্ট্রমন্ত্রী। তবে তিনি জানান,‘মোটামুটি রেডি আছে। যে কোনো সময় প্রয়োজন হলেই তাকে নতুন কারাগারে নেওয়া হবে।’

উল্লেখ্য নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে দুই বছর আগেই বন্দিদের কেরানীগঞ্জে নির্মিত নতুন কারাগার ভবনে সরিয়ে নেওয়া হয়েছিল।

গতবছর ফেব্রুয়ারিতে জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হয়। তখন তাকে ওই পুরনো কারাগারের একটি ভবনে রাখা হয়। যেখানে তিনি ছিলেন একমাত্র বন্দি।

পরিত্যক্ত কারাভবনের স্যাঁতস্যাঁতে কক্ষে খালেদা জিয়ার স্বাস্থ্যের মারাত্মক অবনতি হচ্ছে বলে অভিযোগ করেছিল বিএনপি নেতারা।

এমনকি চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনার পর ওই এলাকার কয়েকশ গজ দূরে কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়া নিরাপত্তা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছিলেন বিএনপির নেতারা।

তবে কারাগার বদলের খবরকে বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেছেন ‘সরকারের ষড়যন্ত্র’।

এখন খালেদা জিয়ার এই স্থানান্তর বিএনপিকে কতটা স্বস্তি দিচ্ছে সেটাই দেখার বিষয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments