বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeজাতীয়নতুন আক্রান্তরা ইতালি ফেরত ব্যক্তির স্ত্রী-সন্তান

নতুন আক্রান্তরা ইতালি ফেরত ব্যক্তির স্ত্রী-সন্তান

বাংলাদেশ প্রতিবেদক: দেশে নতুন করে যে তিনজনের শরীরে প্রাণঘাতী করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে তারা ইতালি ফেরত এক ব্যক্তির স্ত্রী ও শিশু সন্তান। আজ সোমবার রাজধানীর মহাখালীতে আইইডিসিআর-এর কার্যালয়ে করোনাভাইরাস সংক্রমণ ও স্বাস্থ্য সতর্কতা বিষয়ে নিয়মিত ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ইতালি ফেরত এক ব্যক্তির স্ত্রী ও দুই শিশু সন্তান নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

আইইডিসিআরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এ এস এম আলমগীর বলেন, গত ১৪ মার্চ ইতালি ও জার্মানি ফেরত যে দুজনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছিল তাদের মধ্যে ইতালি ফেরত ব্যক্তির স্ত্রী ও দুই শিশু সন্তানের দেহেও নতুন করে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। আক্রান্ত দুই শিশুর একজন ছেলে ও একজন মেয়ে।

ব্রিফিংয়ে সেব্রিনা ফ্লোরা বলেন, ‘এ পর্যন্ত দেশে আটজনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে তিনজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।’

তিনি আরও বলেন, ‘এর আগে হাসপাতালে ভর্তি ছিলেন দুজন। এখন সর্বমোট পাঁচজন রোগী হাসপাতালে আছে।’

সর্বমোট ২৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে জানিয়ে প্রতিষ্ঠানটির পরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে তিনজনের করোনাভাইরাস (কভিড-১৯) শনাক্ত হয়েছে। তারা হাসপাতালে আইসোলেশনে আছেন। এখন পর্যন্ত ১০ জন হাসপাতালে আইসোলেশন আছে। তবে প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেনটাইনে আছেন চারজন।’

করোনাভাইরাস সংক্রমণ রোধে বিদেশ ফেরত ব্যক্তিরা কোয়ারেনটাইনের নিয়ম না মানলে তাদের জরিমানা করা হবে বলেও ব্রিফিংয়ে জানান প্রতিষ্ঠানের পরিচালক। এ সময় কোয়ারেনটাইনে থাকা ব্যক্তির পরিবারের সদস্যদেরও নির্দিষ্ট দূরত্ব বজায় রাখার আহ্বান জানান তিনি।

এর আগে গত ৮ মার্চ প্রথমবারের মতো দেশে করোনাভাইরাসে আক্রান্তের খবর জানায় আইইডিসিআর। জানা যায়, সারা দেশে ২ হাজার ৪৭১ জন হোম কোয়ারেনটাইনে রয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগের ১ হাজার ৪৮, চট্টগ্রাম বিভাগের ১ হাজার ১৯৭, রাজশাহীতে ১৫, খুলনায় ৪৯, বরিশালে ২৯, ময়মনসিংহে ১৯, রংপুরে ২৫ এবং সিলেটে ৯ জন। যদিও আইইডিসিআরের হিসাব মতে, হোম কোয়ারেনটাইনে রয়েছেন ২ হাজার ৩১৪ জন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments