বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়চাল আত্মসাৎকারীদের ডিলারশিপ বাতিলের নির্দেশ

চাল আত্মসাৎকারীদের ডিলারশিপ বাতিলের নির্দেশ

বাংলাদেশ প্রতিবেদক: নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বিশেষ ওএমএস, খাদ্যবান্ধব কর্মসূচি ও ভিজিডি কর্মসূচির চাল আত্মসাৎকারী পরিবেশকদের জামানত বাজেয়াপ্ত করে তাদের ডিলারশিপ বাতিলের নির্দেশ দিয়েছে সরকার।

রোববার বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের (ডিসি) উদ্দেশে পাঠানো এক চিঠিতে খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম এই নির্দেশ দেন।

চিঠিতে বলা হয়, “ইদানিং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন জেলার পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে করোনা প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে বিশেষ ওএমএস (চাল/আটা), খাদ্যবান্ধব কর্মসূচি ও ভিজিডির চাল বিভিন্ন ডিলার, ইউনিয়ন পরিষদের সদস্য ও গোডাউনসহ তাদের সাথে জড়িত স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তিদের দ্বারা আত্মসাৎ করা হচ্ছে।

“ইতোমধ্যে এ বিষয়গুলো নজরে এনে স্থানীয় প্রশাসন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় আত্মসাৎকৃত চাল জব্দ করে মামলা করছে। বিষয়টি মন্ত্রণালয়সহ সর্বমহলে উদ্বেগের সৃষ্টি করছে।

“এ রকম অনাকাঙ্ক্ষিত কিংবা পরিকল্পিত চাল আত্মসাতের ঘটনা নজরে এলে তাৎক্ষণিকভাবে ওই ডিলারের জামানত বাজেয়াপ্ত এবং ডিলারশিপ বাতিল করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশনা দেওয়া হল।”

প্রয়োজনে কোনো এলাকার সব ডিলারশিপ বাতিল করে নতুন ডিলার নিয়োগ দেওয়া কিংবা জেলা প্রশাসকরা তাদের বিবেচনায় দক্ষ, যোগ্য ও সৎ কোনো ব্যক্তি বা ব্যক্তিদের ডিলার হিসেবে নিয়োগ দিতে পারবেন বলেও নির্দেশনা দিয়েছেন খাদ্য সচিব।

এনিয়ে অন্য কোনো নির্দেশনা প্রয়োজন হলে খাদ্য সচিবের সঙ্গে টেলিফোনে আলাপ করে সিদ্ধান্ত নিতে বিভাগীয় কমিশনার ও ডিসিদের অনুরোধ জানানো হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments