বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাকরোনা আক্রান্তের অপবাদ দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

করোনা আক্রান্তের অপবাদ দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

বাংলাদেশ প্রতিবেদক: শহর থেকে গ্রামে ফেরা ব্যক্তিরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাড়ি ফিরেছেন এমন অপবাদ দিয়ে সুস্থ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতারক চক্রের বিরুদ্ধে।
নাটোরের গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়নের নারায়নপুর গ্রামে ওই ঘটনা ঘটেছে। এনিয়ে ভুক্তভোগী ব্যক্তিরা গ্রামবাসীর সহায়তায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মৌখিক অভিযোগ করেছেন। ওসি তথ্যটি নিশ্চিত করেছেন।

ভুক্তভোগী ব্যক্তির পরিবার ও গ্রামবাসীরা জানায়, ঢাকা, গাজীপুর ও গাজীপুর চৌরাস্তা এলাকা থেকে নারীসহ কমপক্ষে ১০ জন ৩/৪ দিন আগে গ্রামে ফেরেন। পরিস্থিতি বিবেচনা ও সামাজিক দূরত্ব মেনে হোম কোয়ারান্টাইনে বাড়িতেই অবস্থান করছিলেন তারা।

এ সুযোগে পাশের বিয়াঘাট বাবলাতলা গ্রামের রোস্তাম আলী স্থানীয় গ্রাম পুলিশ শহিদুল ইসলামের সাথে যোগসাজশ করে গ্রাম ফেরত ওই ব্যক্তির পরিবারকে করোনা আক্রান্তের অপবাদ দিয়ে দেখিয়ে ৫শ টাকা থেকে দুই হাজার টাকা করে টাকা হাতিয়ে নেওয়া হয়।
ভুক্তভোগী হাবিবুর রহমান অভিযোগ করেন, তার ছেলে রাজু আহম্মেদ ৪/৫দিন আগে ঢাকা থেকে বাড়িতে ফেরেন। তার পর থেকে বাড়িতেই অবস্থান করছে। গ্রামে রোস্তাম আলী এসে বলেন, তার ছেলে করোনা ভাইরাসে আক্রান্ত দুই হাজার টাকা দিলে বিষয়টি পুলিশে জানানো হবে না। ভয়ে গ্রাম পুলিশের উপস্থিতিতে রোস্তম আলীর হাতে দুই হাজার টাকা তুলেদেন তিনি।

একই রকম পরিস্থিতির শিকার গাজীপুর থেকে ফেরা রিকশা চালকের স্ত্রী রমেলা বেগম ৫শ টাকা, গাজীপুর চৌরাস্তা থেকে ফেরা শাহাদৎ হোসেন ৫শ টাকা ও আব্দুল মান্নান এক হাজার টাকা করে তুলে দিয়েছেন ওই প্রতারক চক্রের হাতে।
কমপক্ষে ১০ জন গ্রামবাসী অভিযোগ করেন, রোস্তাম আলী এলাকায় চিহ্নিত দালাল। নানা রকম অপকর্মের সাথে জড়িত তিনি। সম্মান ও ঝামেলায় জড়ানোর ভয়ে রোস্তম আলীর বিরুদ্ধে কেউ মুখ খুলতে চায়না। শহর থেকে গ্রামে ফেরা কমপক্ষে ১০ জনের কাছ থেকে এভাবে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ প্রকাশ্যে আসলেও অনেক ঘটনাই রয়ে গেছে আড়ালে।

তবে গ্রাম পুলিশের সাথে যোগ সাজশ করে এ প্রতারণা মেনে নিতে পারছেনা গ্রামের মানুষ। অভিযুক্তদের এ অপকর্মের বিষয়টি থানা পুলিশও বিয়াঘাট ইউপি চেয়ারম্যানকে জানিয়েছেন গ্রামের মানুষ। এ ব্যাপারে অভিযুক্তদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

গুরুদাসপুর থানার ওসি মো. মোজাহারুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রামবাসীর মৌখিক অভিযোগ পাওয়ার পর বিয়াঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে স্থানীয়ভাবে দেখার জন্য বলা হয়েছে। তার পরও বিষয়টি তদন্ত করছে পুলিশ।
বিয়াঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোজাম্মেল হক গণমাধ্যমে অভিযোগটি তিনিও পেয়েছেন বলে নিশ্চিত করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তমাল হোসেন বলেন, বর্তমান পরিস্থিতিতে এমন অভিযোগ কাম্য নয়। তার পরও তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments