শুক্রবার, জুন ২১, ২০২৪
Homeজাতীয়জন্মস্থান সিরাজগঞ্জে চিরনিদ্রায় শায়িত হবেন কামাল লোহানী

জন্মস্থান সিরাজগঞ্জে চিরনিদ্রায় শায়িত হবেন কামাল লোহানী

বাংলাদেশ প্রতিবেদক: ভাষাসৈনিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃতদেহ নিয়ে যাওয়া হবে সিরাজগঞ্জে। উল্লাপাড়ার খান সনতলা গ্রামে তার আজ শনিবার বিকেলে তার দাফন হবে বলে জানিয়েছেন তার ছেলে সাগর লোহানী।

সিরাজগঞ্জের পথে রওনা দেওয়ার আগে কামাল লোহানীর মৃতদেহ দুপুর ২টায় রাখা হবে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী অফিস প্রাঙ্গণে।

করোনাভাইরাসে আক্রান্ত রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সোয়া ১০টার দিকে মারা যান ভাষাসৈনিক, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। করোনা ছাড়াও ফুসফুস, কিডনির জটিলতা, হৃদ্‌রোগ ও ডায়াবেটিসের সমস্যাতেও ভুগছিলেন তিনি।

একুশে পদক পাওয়া কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিশিষ্ট্য ব্যক্তিবর্গ।

কামাল লোহানীর জন্ম ১৯৩৪ সালে, সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া গ্রামের খান মনতলা গ্রামে। তার প্রকৃত নাম আবু নাইম মোহা. মোস্তফা কামাল খান লোহানী।

একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি, উদীচী শিল্পী গোষ্ঠী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটেরও উপদেষ্টা কামাল লোহানী বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দুবার মহাপরিচালকের দায়িত্ব পালন করেন।

উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি হিসেবে এবং ছায়ানটের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন এই গুণী ব্যক্তিত্ব। ক্রান্তি শিল্পী গোষ্ঠীর অন্যতম প্রতিষ্ঠাতা তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments