করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৬০০

বাংলাদেশ প্রতিবেদক: নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচ হাজার ৬০৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও এক হাজার ৬০০ জন আক্রান্ত হয়েছে। দেশে মোট তিন লাখ ৮৪ হাজার ৫৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৭৮০ জন। এ নিয়ে দেশে মোট দুই লাখ ৯৯ হাজার ২২৯ জন করোনা থেকে সুস্থ হলো।
আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১০৯টি ল্যাবে ১৪ হাজার ১০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ২৬১টি।

২৪ ঘণ্টায় নতুন ১৫ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ নয়জন ও নারী ছয়জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে চার হাজার ৩১৪ জন ও নারী এক হাজার ২৯৪ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন ও ষাটোর্ধ্ব ১০ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে নয়জন, চট্টগ্রাম বিভাগে চারজন, খুলনা বিভাগে একজন ও সিলেট বিভাগে একজন। সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

দেশে করোনা ভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। এ পর্যন্ত দেশে মোট ২১ লাখ ২৬ হাজার ৫৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।