বাংলাদেশ প্রতিবেদক: হেফাজতে ইসলামের বিরুদ্ধে মামলা করেনি সরকার, করেছে সংক্ষুব্ধ একটি পক্ষ। বিচার বিভাগ স্বাধীন। যে কেউ অন্যায়ের প্রতিকার চাইতে পারে, মামলা করতে পারে; এখানে সরকারের কিছু করার নেই বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে আয়োজিত ই-পাসপোর্ট উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, মামলা করা নাগরিক অধিকার, কেউ যদি মনে করেন অন্যায় হয়েছে, সংক্ষুব্ধ হয়ে তারা মামলা করেছে, যে কেউ মামলা করতে পারেন।

দেশজুড়ে ভাস্কর্যের নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, ভাস্কর্যের নিরাপত্তা নিয়ে হাইকোর্টে একটি নির্দেশ রয়েছে আর সরকার সেই অনুযায়ী কাজ করছে। ভাস্কর্য আমাদের ইতিহাসের অংশ, এটি রক্ষার দায়িত্ব সবার।

এর আগে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে খাগড়াছড়ি, রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার, নায়াণগঞ্জ ও চাঁদপুরে ই-পাসপোর্ট সেবা কার্যক্রমের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসদুজ্জামান খান কামাল। এর মধ্য দিয়ে দেশের ৬৪ জেলায় ই-পাসপোর্ট সেবার আওতায় এল।

এ সময় সুরক্ষা সেবা বিভাগের সচিব শহীদুজ্জামান, পাসপোর্ট বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ুব চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য উপস্থিত ছিলেন।