বাংলাদেশ প্রতিবেদক: আগামী বৃহস্পতিবার (২৯ এপ্রিল) থেকে গণপরিবহন চললে একই সঙ্গে ট্রেনও চলবে বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, এ লক্ষ্যে ট্রেন চলাচলের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে তিনি গণমাধ্যমকে এসব কথা বলেন।

এর আগে গত ৩ এপ্রিল রেলপথমন্ত্রী ঘোষণা দেন, করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় জরুরি খাদ্যবাহী ট্রেন ছাড়া সব প্রকার যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এদিকে শনিবার (২৪ এপ্রিল) সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেশে চলমান লকডাউনের পরে জনস্বার্থ বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে শর্তসাপেক্ষে সরকার গণপরিবহন চালুর সক্রিয় চিন্তাভাবনা করছে।

এ সময় তিনি লকডাউন শিথিল হলেও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, মাস্ক ও হ্যান্ড সেনিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করতে হবে।

গণপরিবহনে অর্ধেক আসন খালি রেখে যে ভাড়া নির্ধারণ ছিল, সেই ভাড়ার অতিরিক্ত নিলে তাদেরকে শাস্তির আওতায় আনা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

Previous articleভারত সীমান্ত বন্ধ করার পরামর্শ
Next articleনিখোঁজ সাবমেরিনের ধ্বংসাবশেষ উদ্ধার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।