বাংলাদেশ প্রতিবেদক: মাস্ক না পরলে কঠোর অ্যাকশনে যাচ্ছি বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। কঠোরভাবে স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে মার্কেট বা শপিং মল বন্ধ করে দেওয়া হবে বলেও জানান তিনি।

সোমবার (৩ মে) মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘আজ থেকেই পুলিশ, সিটি করপোরেশন, ম্যাজিস্ট্রেট মার্কেট তদারক করবেন। সেখানে মাস্ক ছাড়া বেশি ঘুরলে প্রয়োজনে মার্কেট বন্ধ করে দেওয়া হবে।’

ঈদের ছুটি নিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আগের মতো তিন দিনই থাকবে ঈদের ছুটি। অন্যদিকে, চলমান বিধিনিষেধ ১৬ মে পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

এদিকে রোজার ঈদকে সামনে রেখে জনস্বার্থ বিবেচনায় আগামী বৃহস্পতিবার (৬ মে) থেকে ‘শর্ত সাপেক্ষে’ গণপরিবহন চালুর ব্যাপারে সক্রিয় চিন্তা ভাবনা করছে সরকার বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

করোনাভাইরাসের বিস্তার কমাতে গত ৫ এপ্রিল থেকে দেশে লকডাউনের বিধিনিষেধ জারি হয়, ১৪ এপ্রিল থেকে শুরু হয় ‘কঠোর’ লকডাউন। তখন থেকেই সড়ক, নৌ ও রেলপথে যাত্রী পরিবহন বন্ধ।
সম্প্রতি দোকান-পাট, শপিংমল ও বাণিজ্যিক ফ্লাইট চালু করা হলেও রেলপথে ও গণপরিবহনে যাত্রী পরিবহন এখনও বন্ধ রয়েছে।

Previous articleগণপরিবহন চলবে, তবে দূরপাল্লার নয়
Next articleকরোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৬৫ জনের মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।