বাংলাদেশ ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সম্প্রতি ছড়িয়ে পড়া একটি ভিডিওকে একটি কুচক্রী মহল নোয়াখালীর চৌমুহনীতে যতন কুমার সাহা নামে এক ব্যক্তিকে হত্যার ভিডিও বলে প্রচার করেছে। প্রকৃতপক্ষে ভিডিওটি রাজধানীর পল্লবীতে গত মে মাসে হত্যাকাণ্ডের শিকার এক ব্যক্তির। বাংলাদেশ পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, নোয়াখালীর চৌমুহনীতে ১৫ অক্টোবর যতন কুমার সাহা নিহত হন। কিন্তু ওই ঘটনার ভিডিও দাবি করে ফেসবুকে যে ভিডিওটি ছড়ানো হচ্ছে, তা রাজধানীর পল্লবীতে গত ১৬ মে সন্তানের সামনে খুন হওয়া সাহিনউদ্দিনের (৩৩)। তাঁকে ধারালো অস্ত্র দিয়ে প্রকাশ্যে খুন করা হয় ওই দিন। পল্লবীর ওই ঘটনার প্রধান আসামিসহ অপর আসামিদের ইতিমধ্যে গ্রেপ্তার করা হয়েছে এবং কিলিং মিশনে অংশ নেওয়া এক আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। কিন্তু কুচক্রী মহল পল্লবীর ওই ভিডিওকে সম্পাদনা করে যতন সাহার হত্যাকাণ্ডের ভিডিও দাবি করে সামাজিক যোগাযোগমাধ্যম তথা ফেসবুকে ছড়িয়ে দিচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যে ভিডিওটি ছড়ানো হচ্ছে। ভিডিওটি প্রচারকারী মূল হোতাদের ধরতে বাংলাদেশ পুলিশের সংশ্লিষ্ট ইউনিটগুলো এরই মধ্যে তদন্ত ও আভিযানিক কার্যক্রম শুরু করেছে। মিথ্যা ও গুজব সৃষ্টির উদ্দেশ্যে ছড়ানো ভিডিওটি দেখে বিভ্রান্ত না হতে এবং অযাচাইকৃত যেকোনো কন্টেন্ট সামাজিক যোগাযোগমাধ্যমে না ছড়াতে দেশবাসীর প্রতি বাংলাদেশ পুলিশ বিশেষভাবে অনুরোধ জানিয়েছে।

সূত্রঃ পুলিশ নিউজ

Previous articleজয়পুরহাটে ছোট বোনকে উত্যক্ত করার প্রতিবাদ করায় যুবক খুন, ঘাতক গ্রেফতার
Next articleস্বস্তির জয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।