বাংলাদেশ প্রতিবেদক: দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২৮ হাজার ৭০ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

এর আগেরদিন বুধবার দেশে একজনের মৃত্যু হয়েছিল এবং ৪৯৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে।

বুলেটিনে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৬৬৭ জনের নমুনা পরীক্ষায় ৫০৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২ দশমিক ২৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮৫ হাজার ২৭ জন।গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ৩৯৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৪৮ হাজার ৮১১ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া সাতজনের মধ্যে চারজন পুরুষ ও তিনজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুইজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছেন। এদের মধ্যে ঢাকা বিভাগের পাঁচজন, চট্টগ্রাম বিভাগের একজন ও রাজশাহী বিভাগের একজন রয়েছেন।

Previous articleচাকরি দেয়ার নামে অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়া ব্যাংক কর্মকর্তা গ্রেফতার
Next articleজয়পুরহাটে বেকারদের বিনা মূল্যে ভ্যান দিল জেলা পরিষদ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।