বাংলাদেশ প্রতিবেদক: অষ্টম ধাপে ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৪ জানুয়ারি) রাত ৮টায় অষ্টম ধাপের এই নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ইসি’র ঘোষিত তফসিল অনুযায়ী এসব ইউপিতে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ১৬ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৭ জানুয়ারি, আপিল দায়েরের শেষ তারিখ ২০ জানুয়ারি, আপিল নিষ্পত্তি ২৪ জানুয়ারির মধ্যে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ জানুয়ারি, প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ হবে আগামী ২৫ জানুয়ারি এবং ভোটগ্রহণ করা হবে ১০ ফেব্রুয়ারি। এসব ইউনিয়ন পরিষদে ভোট গ্রহণ হবে সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত।

অষ্টম ধাপের যে আট ইউপিতে নির্বাচন: অষ্টম ধাপের যে ৮ ইউপিতে নির্বাচন হবে সেগুলো হলো, কেরানিগঞ্জের তারানগর, গাজিপুর কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী, হাতিয়ান সুখচর, নলচিঁড়া, সুবর্ণচরের চর জব্বর, চর জুবলি, ভোলার লালমোহন উপজেলার বদরপুর, শৈলকুপার নিত্যানন্দপুর ইউপি।

ইসি সূত্র জানায়, ৮ম ধাপের সবগুলো ইউপিতে প্রচলিত ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ইতিমধ্যে চার ধাপের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পঞ্চম ধাপে ৭০৭ ইউপিতে ৫ জানুয়ারি এবং ষষ্ঠ ধাপে ২১৯ ইউপিতে ভোট হবে আগামী ৩১ জানুয়ারি। আর ৬ষ্ট ধাপের ১৩৮ টি ইউপিতে নির্বাচন হচ্ছে আগামী ৭ ফ্রেব্রুয়ারি।

Previous articleকরোনা-ওমিক্রন ঠেকাতে ১৫ দফা নির্দেশনা
Next articleসোনাইমুড়ী থানার ওসি প্রত্যাহার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।