বাংলাদেশ প্রতিবেদক: গত ৩১ জানুয়ারি বিকেলে নিউইয়র্কের কুইন্সে অবস্থিত আটলান্টিক ডাইনার রেস্টুরেন্টে কংগ্রেসম্যান গ্রেগরী মীক্স (চেয়্যারম্যান, হাউজ ফরেন রিলেশনস কমিটি) এর সৌজন্যে একটি “সামাজিক মতবিনিময়” অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গ্রেগরী মীক্স অত্যন্ত মনোযোগ সহকারে কমিউনিটি নেতৃবৃন্দের বক্তব্য শোনেন এবং তার ১১ মিনিটের আন্তরিক এবং খোলামেলা বক্তব্যে বাংলাদেশ সম্পর্কে নিম্নলিখিত ইতিবাচক বিষয়গুলো তুলে ধরেন।

অনুষ্ঠানে এই কংগ্রেসম্যান বলেন, ‘যদিও আরও কর্মকর্তা এবং রাজনীতিবিদদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের জন্য বাংলাদেশের অভ্যন্তরে এবং বাইরে থেকে জোরালোভাবে লবিং চলছে।

‘আমরা নিশ্চিত করতে চাই যে আমরা বাংলাদেশের বিরুদ্ধে কোনও নিষেধাজ্ঞা আরোপ করছি না এবং আমরা এখনও বাংলাদেশের সরকার ও জনগণের সঙ্গে কাজ করছি।’

তিনি বলেন, ‘আমরা বাংলাদেশের বিরুদ্ধে কোনো নিষেধাজ্ঞা আরোপ করছি না। নিষেধাজ্ঞাগুলো র‌্যাব এর কিছু ব্যক্তির ওপর আরোপ করা হয়েছিল, পুরো সংস্থার ওপর নয়… আমরা সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখছি।’

এছারা তিনি গত এক দশকে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করেন।  ২০২২ সালের মাঝামাঝি সময়ে উচ্চ ক্ষমতাসম্পন্ন একটি প্রতিনিধি দল নিয়ে বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেন। নিষেধাজ্ঞার ব্যাপারে তারা দ্বি-পাক্ষিক আলোচনায় আগ্রহী। বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় যুক্তরাষ্ট্রের মিত্র হিসেবে নেতৃত্ব দিবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Previous articleজুন মাসেই উন্মুক্ত হবে পদ্মা সেতু: সেতুমন্ত্রী
Next articleটাঙ্গাইলের গোপালপুরে ৫ ইউপিতেই আ.লীগ প্রার্থী বিজয়ী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।