বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeজাতীয়মঙ্গলবার থেকে থাকবে না করোনার বিধিনিষেধ

মঙ্গলবার থেকে থাকবে না করোনার বিধিনিষেধ

বাংলাদেশ প্রতিবেদক: করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারের দেয়া বিধিনিষেধ ২২ ফেব্রুয়ারি থেকে আর থাকছে না বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে রোববার ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

এ ছাড়া ১ মার্চ থেকে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

করোনা সংক্রমণ রোধে গত ১৩ জানুয়ারি সরকার ১১ দফা বিধিনিষেধ আরোপ করে। পরে ২১ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ আরও পাঁচ দফা নির্দেশনা জারি করে সরকার।

করোনার তৃতীয় ঢেউ শুরু হলে এবার সর্বোচ্চ শনাক্ত এবং শনাক্তের হারে রেকর্ড দেখে বাংলাদেশ। এক দিনে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছিল প্রায় ৩৪ শতাংশ। যা দেশে করোনার সর্বোচ্চ শনাক্ত হার। ধীরে ধীরে সেই হার কমে এখন ১০ শতাংশের নিচে নেমে এসেছে।

সেই সাথে দৈনিক সংক্রমণ কমে ২ হাজারের ঘরে নেমেছে।

করোনার ওমিক্রন ধরন বেশি সংক্রামক হলেও কম প্রাণঘাতী বলে সরকার বিধিনিষেধ কিছুটা শিথিলের পক্ষে। এই বিধিনিষেধ শিথিল করতে সরকারকে সুপারিশও করেছে করোনা নিয়ে গঠিত সরকারের পরামর্শক কমিটি।

তাই বন্ধ স্কুল-কলেজ ২২ তারিখ থেকে খুলে দেয়ার ঘোষণা এসেছে সরকারের কাছ থেকে। বিশ্ববিদ্যালয়গুলোও খুলে দেয়ার সিদ্ধান্ত জানিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি আগামী ১ মার্চ থেকে প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার ঘোষণা এসেছে সরকারের কাছ থেকে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments