বাংলাদেশ প্রতিবেদক: পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন প্রকল্পের কাজে অসামঞ্জস্য পরিলক্ষিত হওয়ায় অসন্তোষ প্রকাশ করা হয়েছে।

কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে রোববার সংসদ ভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সাবের হোসেন চৌধুরী, মনজুর হোসেন এবং আদিবা আনজুম মিতা সভায় অংশগ্রহণ করেন।

সভাপতির বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সভায় যোগ দেন।

সভায় জুলাই ২০১৬ থেকে জুন ২০২০ পর্যন্ত ৭ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সমাপ্ত প্রকল্পসমূহের ওপর আইএমইডি প্রদত্ত মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ি গৃহীত ব্যবস্থার বাস্তব অগ্রগতি এবং জুলাই ২০১৬ থেকে জুন ২০২১ সময়ের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গৃহীত চলমান উন্নয়ন প্রকল্পসমূহের ভৌত ও আর্থিক অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন প্রকল্পের কাজে অসামঞ্জস্য পরিলক্ষিত হওয়ায় অসন্তোষ প্রকাশ করা হয়। পরবর্তী সভায় সুনির্দিষ্ট তথ্য উপাত্ত উপস্থাপনের সুপারিশ করে আগামী সভায় আইজিপির উপস্থিতি প্রত্যাশা করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা বিভাগের সচিব, পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য, ভৌত অবকাঠামো বিভাগের সদস্য, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব, আর্থ সামাজিক অবকাঠামো বিভাগের সদস্যসহ পরিকল্পনা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

Previous articleরাশিয়ার হাত থেকে খারকিভ ছিনিয়ে নিলো ইউক্রেন
Next articleঅংশীদারিত্বপূর্ণ নির্বাচন করাই আমাদের উদ্দেশ্য: সিইসি কাজী হাবিবুল আউয়াল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।