বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeজাতীয়সোনামসজিদ স্থলবন্দর দিয়ে শিগগিরই খোলা হবে ভারতের ইমিগ্রেশন: ভারতীয় হাইকমিশনার

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে শিগগিরই খোলা হবে ভারতের ইমিগ্রেশন: ভারতীয় হাইকমিশনার

ফেরদৌস সিহানুক শান্ত: ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, করোনা পরিস্থিতি যেহেতু উন্নতি হয়েছে,সেহেতু পাসপোর্টধারী যাত্রীদের জন্য শিগগিরই ভারতের ইমিগ্রেশন খুলে দেয়া হবে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর জিরো পয়েন্ট এলাকায় পণ্যভর্তি ট্রাক প্রবেশ ও ফেরতের যাবার রাস্তা দুই লেনে উন্নতিকরণে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। দ্রুত সময়ের মধ্যে যাতে দুই দেশের মধ্যে পন্য আমদানি-রফতানি সম্ভব হয়, সে ব্যবস্থাও নেয়া হবে।

রবিবার (২৭ ফেব্রুয়ারী) দুপুরে দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে আমদানি ও রপ্তানিকারক গ্রুপের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সোনামসজিদ স্থলবন্দর সিএ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি হারুন-অর-রশিদ জানান, বাংলাদেশ-ভারতের সম্পর্ক ঐতিহাসিক। চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে বিভিন্ন পন্য আমদানি-রফতানি হয়। তবে দুই দেশের আমদানি-রফতানিকারকদের মাঝে বেশ কিছু জটিলতা ছিল। ভারতীয় হাইকমিশনারের নিকট এসব সমস্যা তুলে ধরা হয়েছে। পরে তিনি এসব সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

তিনি আরও জানান, পন্যবাহী ট্রাক আসা-যাওয়ার জন্য দুই লেন রাস্তা তৈরি করার বিষয়ে ভারতীয় হাইকমিশনার উদ্যোগ নেয়ার ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন। এছাড়াও পাথর আমদানি-রফতানিতে যে দীর্ঘ ৩০-৩৫ দিন সময় লাগে, তা ৫-৭ দিনে কমিয়ে আনার বিষয়ে সোনামসজিদ স্থলবন্দরের আমদানি ও রপ্তানিকারক গ্রুপের প্রতিনিধিদের কথা দিয়েছেন। আমদানি ও রপ্তানিকারক গ্রুপের বিভিন্ন দাবীসমূহ দ্রুত বাস্তবায়নের দাবি জানান, সিএ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি হারুন-অর-রশিদ।

সোনামসজিদ স্থলবন্দর আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক আতাউর রহমান রাজুর সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি এবং সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক গ্রুপের সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম সেন্টুসহ অন্যান্যরা।

পরে ছোট সোনামসজিদে বীরশ্রষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিনের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করেন ভারতীয় হাইকমিশনার। শেষে ঐতিহাসিক ছোট সোনামসজিদের বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন তিনি। এসময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (নবাবগঞ্জ সার্কেল) আতিউর রহমান, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব-আল-রাব্বী, সোনামসজিদ স্থ সিএ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি হারুন-অর-রশিদসহ অন্যান্যরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments