বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়টিটিইকে বরখাস্ত করা হয় রেলমন্ত্রী নূরুল ইসলামের স্ত্রীর টেলিফোনের পর

টিটিইকে বরখাস্ত করা হয় রেলমন্ত্রী নূরুল ইসলামের স্ত্রীর টেলিফোনের পর

বাংলাদেশ ডেস্ক: রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের স্ত্রী শাম্মী আক্তার মনির ফোনেই মূলত ট্রেনের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) শফিকুল ইসলামকে বরখাস্ত করা হয়।

মন্ত্রীর স্ত্রীর মামাতো বোন ইয়াসমিন আক্তার নিপা এ কথা জানিয়েছেন। নিপা হচ্ছেন বিনা টিকিটে এসি কেবিনে ওঠে মন্ত্রীর আত্মীয় পরিচয় দেয়া সেই তিন যাত্রীর একজন ইমরুল কায়েস প্রান্তের মা।

রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তারের নানার বাড়ি পাবনার ঈশ্বরদীতে। প্রান্তের মা নিপা ঈশ্বরদী পৌর সদরের নুরমহল্লা কর্মকারপাড়ার বাসিন্দা। দুই বোন এবার একসঙ্গে একই বাড়িতে ঈদ উদযাপন করেছেন বলেও জানা গেছে।
শনিবার (৭ মে) স্থানীয় গণমাধ্যমকর্মীদের ইয়াসমিন আক্তার নিপা বলেন, ছেলেদের সঙ্গে ‘অসদাচরণ’ করার কারণে টিটিইকে তিনি বদলি করতে মন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তারকে বলেছিলেন। তখন শাম্মী তাকে জানান, বদলি নয়, বরখাস্তই করে দিচ্ছেন। সঙ্গে সঙ্গে তিনি রেলের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে ফোন করে বরখাস্ত করতে বলেন।

জানা গেছে, গত শুক্রবার (৫ মে) রাতে পাবনার ঈশ্বরদী স্টেশন থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ওঠেন রেলমন্ত্রীর স্ত্রীর ভাগ্নে পরিচয় দেয়া তিন যাত্রী। তারা হলেন- মন্ত্রীর স্ত্রীর মামাতো বোনের ছেলে ইমরুল কায়েস প্রান্ত ও তার চাচাত ভাই ওমর ও হাসান। টিকিট না থাকলেও এই তিনজন খুলনা থেকে রাত ৮টায় ছেড়ে যাওয়া সুন্দরবন এক্সপ্রেসের এসি কেবিনের আসন দখল করেন। তখন টিটিই শফিকুল ইসলাম তাদের কেবিন থেকে বের করে শোভন বগিতে পাঠান এবং ৩৫০ টাকা করে জরিমানা করেন। এরপরই ট্রেন ঢাকায় পৌঁছার আগেই মধ্যপথে ভোররাতে টিটিইকে সাময়িক বরখাস্ত করে মোবাইল ফোনে জানিয়ে দেয়া হয়।

প্রান্তের মা ইয়াসমিন আক্তার নিপা বলেন, ছেলের সঙ্গে টিটিই অসদাচরণ করলে ফোন করে তা আমাকে জানায়। ওইদিন রাতে আমি আর আমার ফুফাতো বোন শাম্মী এক ঘরে ঘুমিয়েছিলাম। ছেলের সঙ্গে টিটিইর আচরণের বিষয়টি শাম্মীকে জানাই। আমার ছেলের কাছেও বিস্তারিত ঘটনা তিনি শোনেন। তখন আমরা টিটিইকে বদলি করে দিতে বলি। সঙ্গে সঙ্গে তিনি রেলের ঊর্ধ্বতন এক কর্মকর্তাকে ফোন করে ওই টিটিইকে বরখাস্ত করতে বলেন। এরপরই টিটিই বরখাস্ত হন।

তিনি আরও বলেন, রেলমন্ত্রী ফোন করে শুক্রবারের রাতের ওই ঘটনার বিষয়ে আমার কাছে বিস্তারিত জানতে চেয়েছেন। শনিবার বিকেলে প্রান্তকে রাজধানীর রেলভবনে ডাকা হয়। সেখানে সে বিস্তারিত জানিয়েছে।
নিপা আরও বলেন, আমার ছেলে ও তার দুই চাচাতো ভাই টিকিট কেটেই ট্রেনে ওঠেছিল। ট্রেনের এসি কেবিনের সিট ফাঁকা থাকায় গার্ডের অনুরোধে সেখানে গিয়ে বসে। তখন টিটিই শফিকুল ইসলাম এসে টিকিট দেখতে চান। এসি কেবিনের টিকেট না পেয়ে টিটিই তাদের সঙ্গে খারাপ আচরণ করেন। এরপর তারা নিজেদের রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেয়। তখন টিটিই আরও ক্ষেপে যান। বলেন, ‘ট্রেন কি আপনাদের বাবার’। আবার যদি ধরেন আমরা রেলমন্ত্রীর কেউ না। কিন্তু আমার ছেলে তো বৈধভাবেই টিকিট কেটেই ট্রেনে উঠেছে। তবে কেন ওই টিটিই এই ব্যবহারটা করলেন।

ইয়াসমিন আক্তার নিপা বলেন, ঘটনার পরপরই যদি টিটিই শফিকুল ফোন করে বলতো যে, তার ভুল হয়ে গেছে। বুঝতে পারিনি। সরি-টরি বললে বিষয়টা ঠিক হয়ে যেত। কিন্তু তিনি তা না করে বিষয়টিকে ভাইরাল করে দিয়েছেন পুরো বাংলাদেশে।

স্ত্রীর টেলিফোনের পরেই টিটিই বরখাস্ত
তবে নূরুল ইসলাম স্বীকার করেছেন, বিনা টিকেটের যাত্রীদের জরিমানা করার পর তার স্ত্রী রেলের একজন কর্মকর্তাকে টেলিফোন করে অভিযোগ করেছিলেন। এরপরেই ওই ব্যবস্থা নেয়া হয়।

”সে তো অভিযোগ করেছে। আমার ওয়াইফও একই রকমের অভিযোগ দিয়েছে। যে লিখিত অভিযোগটা দেয়া হয়েছে,সেটা যখন তাকে জানানো হয়, তখন আমার ওয়াইফও একই রকমের অভিযোগ দিয়েছে যে, এদের সঙ্গে ভালো ব্যবহার করা হয়নি। সেই অভিযোগের প্রেক্ষিতে (টিটিইকে বরখাস্ত) করছে কিনা, সেজন্য তো শোকজ করতেছি আমরা। এখনো তো ডিসিওর বক্তব্য আমরা পাইনি।”

এই ঘটনা সামাজিক মাধ্যমে আলোচনা তৈরি করার পর তিনি তার স্ত্রীর কাছে বিস্তারিত জানতে চেয়েছিলেন। তার কথায় টিটিই বরখাস্ত হয়েছেন, সেটাও তিনি জানতেন না বলে উল্লেখ করেন তিনি।

”আমার ওয়াইফকে আমি এই ঘটনার পরে টেলিফোন করেছি। ওয়াইফ যেটা বলেছে, সে ওখানে ছিল। সে টেলিফোন করেছে (রেল কর্মকর্তাদের কাছে), এই ধরণের একটা ঘটনা ঘটেছে, বিষয়টা আপনারা দেখেন।”

তবে সেই সময় রেলমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে বলে তার স্ত্রীর বড় বোন (মামাতো বোন) যে বক্তব্য দিয়েছেন, সেটা ‘ডাহা মিথ্যা’ বলে তিনি দাবী করেন।

”আমার সঙ্গে তার বড় বোন কথা বলেছেন, এই যে কথা বলেছেন, এটা ডাহা মিথ্যা কথা। তার সঙ্গে আমার টেলিফোনে কোন কথাই হয়নি।” তিনি বলছেন।

সামাজিক মাধ্যমে ওই ঘটনা ছড়িয়ে পড়ার পর শনিবার রেলমন্ত্রী নূরুল ইসলাম বিবিসি বাংলাকে বলেছিলেন, ওই তিনজন তার আত্মীয় কিনা, তা তিনি জানেন না।

তবে রবিবার রেল ভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, শনিবার পর্যন্ত তিনি জানতেন না যে, বিনা টিকেটে ভ্রমণ করা ওই তিনজন তার আত্মীয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments