বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeজাতীয়পোশাক কারখানার শ্রমিকদের জন্য এমপ্লয়মেন্ট ইঞ্জুরি স্কিম চালু করছে সরকার

পোশাক কারখানার শ্রমিকদের জন্য এমপ্লয়মেন্ট ইঞ্জুরি স্কিম চালু করছে সরকার

বাংলাদেশ প্রতিবেদক: দেশের পোশাক কারখানার শ্রমিকদের জন্য জুলাই, ২০২২ থেকে এমপ্লয়মেন্ট ইঞ্জুরি স্কিম (EIS) চালু করার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

৮ জুন, বুধবার সুইজারল্যান্ডের জেনেভায় আইএলও’র সঙ্গে অনুষ্ঠিত একটি সভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এ বিষয়ে সম্মত হয়েছে। উল্লেখ্য, জেনেভায় গত ৩১ মে মালিকপক্ষ (বিইএফ) এ বিষয়ক স্কিম চালুর বিষয়ে লিখিত ঘোষণা দিয়েছে। সরকারপক্ষ সেই ঘোষণা সমর্থন করেছে আজ।

প্রজেক্টটি পাইলট ভিত্তিতে জুলাইর প্রথম সপ্তাহে চালু হবে। রাষ্ট্রমালিকানাধীন একটি ব্যাংকে এ বিষয়ক একটি ব্যাংক হিসাব খোলা হবে, যা ত্রিপক্ষীয় ব্যাবস্থাপনা কমিটির মাধ্যমে পরিচালিত হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ এহছানে এলাহী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক (অতিরিক্ত সচিব) জনাব মোঃ নাসির উদ্দিন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খালেদ মামুন চৌধুরি এনডিসি। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ হুমায়ুন কবীর, সিনিয়র সহকারী সচিব খোন্দকার মোঃ নাজমুল হুদা শামিম। সভায় আইএলও’র পক্ষে মিস অ্যানি ম্যারি প্রতিনিধিত্ব করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments