ওসমান গনি: কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মীকে গুলি করে আহত করার অভিযোগে মামলায় জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী ও লিবারেল ডেমোক্রেটিক পাটি (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ।

আজ বুধবার (৮ জুন) সকাল ১১টায় কুমিল্লা বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আতাব উল্লাহ তার অস্থায়ী জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাড. তৌহিদুল ইসলাম বাবু জানান, সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ দীর্ঘদিন ধরে হৃদরোগ ভুগছেন। তার হৃদযন্ত্রে ৩টি রিং ও পেসমেকার বসানো রয়েছে। কারাগারে যে কোনো মুহূর্তে তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়তে পারেন। এরই মধ্যে তিনি কারাগারে অসুস্থ হয়ে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে রাজধানীর জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রেদোয়ান আহমেদের অসুস্থতার বিষয়টি আমরা বিজ্ঞ আদালতকে বুঝাতে সক্ষম হয়েছি। আদালত আমাদের সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে ড. রেদোয়ান আহমেদের জামিন মঞ্জুর করেন।

চান্দিনা উপজেলা এলডিপি নেতা জামশেদ আহমেদ জাকি জানান, নেতার জামিন হয়েছে। আজ বিকেলের মধ্যেই কারাগার থেকে মুক্তিলাভ করতে পারেন। আমরা সকল কাগজপত্র এরই মধ্যে প্রস্তুত করেছি।

এর আগে ৯ মে বিকাল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২-এ মমতাজ আহমেদ ভবনে কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদ পুনর্মিলনীর আয়োজন করে। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা অনুষ্ঠান স্থলে উপস্থিত হতে শুরু করেন। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২-এর প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগ নেতা-কর্মীরা তাকে বাঁধা দেন। এসময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয় বলে জানা যায়।

Previous articleপোশাক কারখানার শ্রমিকদের জন্য এমপ্লয়মেন্ট ইঞ্জুরি স্কিম চালু করছে সরকার
Next articleচান্দিনা পৌরসভার সাবেক মেয়র ও বর্ষিষান রাজনীতিবিদ মান্নান সরকারের ইন্তেকাল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।