বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeজাতীয়ঈদে দরিদ্রদের পাশে দাঁড়াতে বিত্তবানদের আহ্বান জানালেন ডা. জাফরুল্লাহ

ঈদে দরিদ্রদের পাশে দাঁড়াতে বিত্তবানদের আহ্বান জানালেন ডা. জাফরুল্লাহ

বাংলাদেশ প্রতিবেদক: কোরবানির ঈদে দরিদ্র পরিবারগুলোকে খাদ্য ও গোশত প্রদানের জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, নিত্যপণ্যের ঊর্ধ্বগতির কারণে এবার দেশের দরিদ্র মানুষ কোরবানি ঈদে কোনো ধরণের আনন্দ করতে পারবেন না। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, দরিদ্র ও অসহায় মানুষের ক্রয়ক্ষমতার বাহিরে চলে যাওয়ায় ঈদের দিন এসব মানুষের চোখে থাকবে পানি। প্রায় তিন কোটি পরিবার এবার ঈদ আনন্দ থেকে বঞ্চিত হবে।

ডা. জাফরুল্লাহ বলেন, আমারা উদ্যোগ নিলে হয়তো তিন কোটি মানুষকে খাবার দিতে পারবো না, কিন্তু কয়েক লাখ মানুষকে খাদ্য সহয়তা দেয়া যাবে। তাই আমরা গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে প্রায় ২০ হাজার পরিবারকে খাদ্য সহয়তা দেয়ার উদ্যোগ নিয়েছি। আমাদের উদ্যোগ গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা যাদের বেতন ২০ হাজার টাকার ওপরে তাদের এক মাসের বেতন থেকে নূন্যতম শতকরা পাঁচ টাকা হারে দান করে দিয়েছেন। এতে ৫০ লাখ টাকার যোগান হয়েছে। কিন্তু ২০ হাজার পরিবারকে খাদ্য সহয়তা দিতে আরো প্রয়োজন দেড় কোটি টাকা। তাই দেশের বিত্তবান ও ব্যবসায়ীসহ সচ্ছল প্রবাসীদের কাছে সাহায্যের আবেদন করেন তিনি।

তিনি বলেন, সারাদেশ থেকে এ বছর ৫৩ হাজার মানুষ হজে যাচ্ছেন। তারা যদি ১০ হাজার টাকা করে দান করেন তাহলে ছয় লাখ পরিবার ঈদের কয়েকটা দিন ভালোভাবে পেট ভরে খেতে পারবে। এতে আমার মনে হয় মহান আল্লাহ বেশী খুশি হবেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments