সাজ্জাদ হোসেন হৃদয়: এবারও দেশের সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে। ১৯৫তম ঈদ-উল-আযহার জামাত আয়োজনে সম্পূর্ণ প্রস্তুত রয়েছে কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠ।

প্রতিবছরই ঈদের নামাজ আদায়ে লাখো মুসল্লি এ মাঠে জমায়েত হয়। এবার ঈদ উল আযহার ঈদ জামাতকে সুষ্ঠু ও নিরাপদ করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করেছে কিশোরগঞ্জ জেলা প্রশাসন। ঈদের জামাত শুরু হবে সকাল ৯টায়। জামাত পরিচালনা করবেন মাওলানা ফরিদ উদ্দিন মাসঊদ।

আসন্ন পবিত্র ইদ-উল আযহার ১৯৫তম ঈদের জামাতকে কেন্দ্র করে ঐতিহাসিক শোলাকিয়া মাঠের সার্বিক প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ২০১৬ সালের ভয়াবহ জঙ্গি হামলার ঘটনাকে বিবেচনায় নিয়ে জোরদার করা হয়েছে মাঠের নিরাপত্তা ব্যবস্থা। এক কথায় নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে শোলাকিয়া ঈদগাহ ময়দান।

এ ব্যাপারে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো: মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) জানান, এখন পর্যন্ত কোন প্রকার হুমকি নেই। যেকোন ধরনের পরিস্থিতি মোকাবেলা সক্ষমতা আমাদের রয়েছে। ইদ-উল আযহার জামাতকে কেন্দ্র করে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তা স্বার্থে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন থাকবে এবং সার্বক্ষণিক মনিটরিং করা হবে।

এদিকে করোনা ভাইরাস থেকে সতর্কতার জন্য প্রয়োজনীয় বিশেষ নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। তিনি বলেন, জায়নামাজ ছাড়া ঈদগাহ মাঠের ভিতরে কিছু নিয়ে প্রবেশ করতে দেয়া হবে না। মোবাইল ও ছাতাও আনা যাবে না। করোনা সতর্কতায় মাস্ক পড়ার পরামর্শ দিয়েছেন তিনি।

Previous articleশিনজো আবেকে গুলি ‘অসন্তুষ্টি’ থেকে!
Next articleঈশ্বরদীতে সন্ত্রাসী হামলায় জাতির পিতার ছবি ভাংচুর, ছুরিকাহত ১
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।