বাংলাদেশ প্রতিবেদক: ২০২৩ সালের ২৩ জুনের মধ্যে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বামনকান্দা রেল জংশন স্টেশন থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা পর্যন্ত রেললাইন চালু হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শনিবার (২০ আগস্ট) দুপুর ২টার দিকে ভাঙ্গার বামনকান্দা জংশনের রেললাইন স্থাপন কাজের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। এ সময় চীফ কো অর্ডিনেটর মেজর জেনারেল জাহিদ হোসেনসহ সেনাবাহিনী ও বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলমন্ত্রী বলেন, এর আগে ভাঙ্গা থেকে ফরিদপুর ও রাজবাড়ী হয়ে রাজশাহী পর্যন্ত রেললাইন চালু করা হয়েছে। এখন ভাঙ্গা থেকে কাজ অগ্রসর হয়ে পদ্মা সেতুর দিকে ২৮ কিলোমিটার রেলপথ স্থাপনের কাজ আগামী এক মাসের মধ্যে সম্পন্ন করা হবে।

সংশ্লিষ্টরা জানান, ভাঙ্গার বামনকান্দা জংশন স্টেশন থেকে চারদিকে রেল চলাচল করবে। তার মধ্যে ভাঙ্গা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা, ভাঙ্গা থেকে ফরিদপুর-রাজবাড়ী, ভাঙ্গা থেকে যশোর এবং বরিশাল পায়রাবন্দর পর্যন্ত রেল চলবে। এছাড়া বামনকান্দা জংশন স্টেশনে এ অঞ্চলের মূল কার্যালয় নির্মিত হচ্ছে। এখানে যাত্রীদের সুবিধার্থে আবাসিক হোটেলসহ কয়েকটি ২ ও ৩ তলা বিশিষ্ট ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। এগুলোর কাজ আগামী ২০২৪ সাল নাগাদ সম্পন্ন হবে।

এর আগে গত ২০২১ সালের ২৬ জানুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভাঙ্গা থেকে ফরিদপুর হয়ে রাজবাড়ী পর্যন্ত রেলপথে রাজবাড়ী এক্সপ্রেস চলাচল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর রেলপথ স্থাপন কাজের দ্রুত অগ্রগতির জন্য মানসম্মতভাবে অটো মেশিনে আধুনিক প্রযুক্তির সাহায্যে রেল স্লিপার তৈরির কারখানা স্থাপন করা হয় ভাঙ্গায়।

Previous articleদুয়েক দিনেই টি-টোয়েন্টিতে বাংলাদেশ বদলে যাবে না: সাকিব
Next articleবঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে: প্রধানমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।