বাংলাদেশ প্রতিবেদক: বাংলাদেশ গত দুই মাসে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারার পর নতুন অধিনায়ক সাকিব আল হাসানের নেতৃত্বে এশিয়া কাপ খেলতে যাচ্ছেন টাইগাররা। ফলে ভক্তকূল থেকে শুরু করে সকলের ধারণা বিশ্বসেরা এই অলরাউন্ডারের হাত ধরেই পরিবর্তন আসবে টি-টোয়েন্টির পারফরম্যান্সে। কিন্তু আজ শনিবার সাকিব বললেন, দুয়েক দিনেই টি-টোয়েন্টিতে বাংলাদেশ বদলে যাবে না। আসন্ন এশিয়া কাপে নির্দিষ্ট কোনো লক্ষ্য নিয়ে যাচ্ছেন না বলেও জানান তিনি।

রাজধানীতে ডিবিএল সিরামিকসের একটি দোকান উদ্বোধন করতে গিয়ে সাকিব বলেন, ‘দেখুন, আমার কাছে কোনো লক্ষ্য নেই। আমার লক্ষ্য হচ্ছে বিশ্বকাপে গিয়ে যেন ভালো কিছু করতে পারি। প্রস্তুতি হিসেবে এগুলো। যদি আমি মনে করি এখনই এক দিন-দুই দিনে কিছু পরিবর্তন করে ফেলব বা অন্য কেউ এসে পরিবর্তন করে দিতে পারবে। তাহলে আমরা বোকার রাজ্যে বাস করছি। যদি বাস্তবিক চিন্তা আপনি করেন আশা করি আমরা যখন বিশ্বকাপ খেলব, একটা উন্নতি যদি দেখতে পারেন ওইটাই আসলে আমাদের প্রাপ্তি।’

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরো বলেন, ‘দেশকে প্রতিনিধিত্ব করতে পারা তো সবসময় অনেক গর্বের বিষয়। আমি খুবই আনন্দিত, রোমাঞ্চিত এবং আমি মনে করি নতুন চ্যালেঞ্জের জন্য আমি প্রস্তুত।’

আগামী ২৭ আগস্ট থেকে সংযুক্ত আরব আমিরাতে বসছে এশিয়া কাপের ১৫তম আসর। এতে বাংলাদেশের গ্রুপে রয়েছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। গ্রুপ পর্ব টপকাতে পারলেই সুপার ফোরে উঠবে সাকিবের দল। আসন্ন এশিয়া কাপে সেই চ্যালেঞ্জ নিতেই মুখিয়ে আছেন সাকিব।

বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট, আফগানিস্তানের বিপক্ষে।

Previous articleমুন্সীগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মিলাদ ও গনভোজ
Next article২০২৩ সালের জুনে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা-ঢাকা রেললাইন চালু হবে: রেলমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।