মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
Homeজাতীয়কিলোমিটারে ৫ পয়সা কমলো বাসভাড়া

কিলোমিটারে ৫ পয়সা কমলো বাসভাড়া

বাংলাদেশ প্রতিবেদক: সারাদেশে ডিজেল চালিত বাস-মিনিবাসের ভাড়া প্রতি কিলোমিটারে ৫ পয়সা কমানো হয়েছে। বৃহস্পতিবার থেকে নতুন ভাড়া কার্যকর হবে।

বুধবার বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে বৈঠক শেষে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিনুল্লাহ নুরী এ তথ্য জানান।

তিনি জানান, দূরপাল্লার বাসভাড়া প্রতি কিলোমিটারে ৫ পয়সা করে কমিয়ে ২ টাকা ২০ পয়সা থেকে ২ টাকা ১৫ পয়সা এবং ঢাকা ও চট্টগ্রামে ২ টাকা ৫০ পয়সা থেকে ২ টাকা ৪৫ পয়সা করা হয়েছে। আগামীকাল থেকে নতুন ভাড়া কার্যকর হবে।

এর আগে গত ৫ আগস্ট ডিজেল-কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, অকটেনের দাম লিটারে ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা ও পেট্রলের দাম লিটারে ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা করে সরকার।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর গত ৬ আগস্ট দূরপাল্লায় বাসভাড়া প্রতি কিলোমিটারে ৪০ পয়সা বাড়িয়ে ২ টাকা ২০ পয়সা এবং ঢাকা ও চট্টগ্রামে ৩৫ পয়সা বাড়িয়ে ২ টাকা ৫০ পয়সা নির্ধারণ করা হয়।

সর্বশেষ গত ২৯ আগস্ট ডিজেল-পেট্রল-অকটেন ও কেরোসিনের দাম লিটারে ৫ টাকা কমানো হয়। লিটারে ৫ টাকা কমায় বর্তমান মূল্য ডিজেল ও কেরোসিন ১০৯ টাকা, পেট্রল ১২৫ টাকা ও অকটেন ১৩০ টাকা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments