মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪
Homeজাতীয়প্রয়াত ড. মযহারুল ইসলাম ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রয়াত ড. মযহারুল ইসলাম ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বিমল কুন্ডু: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে দেশকে ভালোবাসতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন ‘মানুষকে ভালোবাসলে সে তোমার জন্য জীবন দিতেও কুণ্ঠবোধ করবে না।’ বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করে যারা মামলা-হামলা, জেল-জুলুম, ভয়-ভীতি ও লোভ-লালসার কাছে আত্মসমর্পন করেননি প্রয়াত ড. মাযহারুল ইসলাম ছিলেন তাদের মধ্যে অন্যতম। তিনি বার বার জেল-জুলম ও নির্যাতনের শিককার হয়েও বঙ্গবন্ধুর আদর্শ থেকে একচুলও বিচ্যুত হননি। বরং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালনকালে ৭৫’র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার প্রতিবাদ করায় তাকে গ্রেফতার করা হয়।

আজ বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জের শাহজাদপুর রবীন্দ্র কাছাড়িবাড়ি অডিটোরিয়ামে বিশিষ্ট শিক্ষাবিদ ড. মযহারুল ইসলামের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রয়াত ড. মযহারুল ইসলামের পরিবারের পক্ষ থেকে এ স্মরণসভার আয়োজন করা হয়।

স্মরণসভায় সভাপতিত্ব করেন, প্রয়াতের বড় মেয়ে ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা। এতে স্বাগত বক্তব্য রাখেন প্রয়াতের ছেলে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক এমপি চয়ন ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ আজম, সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ ও সাবেক এমপি সেলিনা বেগম স্বপ্না। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী লিলি ইসলাম, মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি রফিকুল ইসলাম বাবলা, স্বপন সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক মুস্তাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির টিপু, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মারুফ হোসেন সুনাম ও যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আসাদুল্লাহ তুষার প্রমূখ।

প্রধান অতিথি ফরহাদ হোসেন এমপি আরও বলেন, প্রয়াত ড. মযহারুল ইসলাম ছিলেন, বহুমাত্রিক প্রতিভা ও সৃজনশীল ব্যক্তিত্বের অধিকারী। ফোকলর গবেষনায় তিনি ছিলেন অগ্রপথিক। পাশাপাশি তিনি ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর ও একজন বীর মুক্তিযোদ্ধা ও সফল রাজনীতিবিদ। এ ছাড়াও উক্ত স্বরণসভায় উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন, শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল আলম, সহকারি কমিশনার (ভূমি) লিয়াকত সালমান, কেন্দ্রীয় আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সুমগ্ন করিম সহ দলের বিভিন্নস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। স্মরণসভার শুরুতে ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে’ নৃত্য পরিবেশন করেন নৃত্যলোকের শিল্পীবৃন্দ। সভায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments