রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeজাতীয়উন্নত ও অনুন্নত অঞ্চলে  ট্যাক্স, ভ্যাট, সুদহার একই হারে  থাকায় রংপুর বিভাগে...

উন্নত ও অনুন্নত অঞ্চলে  ট্যাক্স, ভ্যাট, সুদহার একই হারে  থাকায় রংপুর বিভাগে শিল্পায়ন হচ্ছে না

জয়নাল আবেদীন: রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র আয়োজনে রংপুর বিভাগে শিল্পায়নের সম্ভাবনা ও সমস্যা শীর্ষক মত বিনিময় সভায় বক্তরা বলেছেন উন্নত ও অনুন্নত অঞ্চলে একই হারে কর, ভ্যাট ও ঋণের সুদহার প্রযোজ্য থাকায় পিছিয়ে পড়া রংপুর বিভাগে শিল্পায়ন হচ্ছে না বলে ব্যবসায়ী নেতৃবৃন্দ
মতামত ব্যক্ত করেন।

এ জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দ পিছিয়ে পড়া রংপুর বিভাগের জন্য বিশেষ শিল্প সহায়ক নীতি গ্রহণ করতে হবে । রংপুর চেম্বারের আরসিসিআই অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। রংপুর চেম্বারের সভাপতি মোঃ আকবর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান ।

সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ রংপুর বিভাগের স্ব স্ব জেলায় অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, তিস্তা মহাপরিকল্পনার দ্রæত বাস্তবায়ন, মোঘলহাট-গীতালদাহ, চিলাহাটি-হলদিবাড়ী স্থল বন্দর চালুকরণ, সৈয়দপুর বিমান বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ, অর্থায়নের সমস্যা নিরসন, কৃষিপ্রক্রিয়াজাতকরণ শিল্পের বিকাশ, পর্যটন শিল্পের উন্নয়ন, মাঝারি চা প্রক্রিয়াজাতকরণ শিল্পের উন্নয়নসহ পরিবেশ ছাড়পত্রে জটিলতা নিরসন, ভ্যাট ও ট্যাক্স সহনশীল পর্যায়ে আদায়, মহিলা উদ্যোক্তাদের পণ্য প্রদর্শন ও বিপণণের প্রতিবন্ধকতাসমূহ তুলে ধরে বক্তব্য রাখেন।অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এস এম রশিদুল হক, পিপিএম (সেবা), কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, রংপুর বিভাগের কমিশনার ড. নাহিদা ফরিদী, রংপুরের জেলা প্রশাসক মোঃ মোবাশে^র হাসান, রপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, রংপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম আহŸায়ক ও রংপুর চেম্বারের সাবেক সভাপতি মোঃ আবুল কাশেম, পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ হাবিবুর রহমান বলেন, ব্যবসায়ীরা ব্যবসা করবেন, আর তারা ব্যবসা করা মানেই হচ্ছে দেশে নতুন কর্মসংস্থান বৃদ্ধি পাওয়া। কারণ তারা নতুন নতুন উদ্যোগ নিলে কর্মসংস্থান বাড়বে। বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে রংপুর অঞ্চলের ব্যবসায়ীদের সব ধরনের সহযোগিতা দেওয়া হবে- কারণ আমরা চাই কর্মসংস্থান বাড়াতে। এছাড়া তিনি আজকের এ মত বিনিময় সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দের পক্ষ থেকে রংপুর বিভাগে শিল্পায়নের ক্ষেত্রে যে সব সমস্যা ও প্রতিবন্ধকতা তুলে ধরা হয়েছে তা সরকারের নীতি-নির্ধারনী মহলে তুলে ধরে পর্যায়েক্রমে সমস্যার সমাধান করার আশ্বাস প্রদান করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerkagoj.com.bd/
Ajker Bangladesh Online Newspaper, We serve complete truth to our readers, Our hands are not obstructed, we can say & open our eyes. County news, Breaking news, National news, bangladeshi news, International news & reporting. 24 hours update.
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments