শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিখালেদা জিয়ার ‘কারাবন্দীত্ব’ প্রধানমন্ত্রীর নির্দেশেই: রিজভী

খালেদা জিয়ার ‘কারাবন্দীত্ব’ প্রধানমন্ত্রীর নির্দেশেই: রিজভী

কাগজ প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কারাবন্দীত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে হয়েছে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্য ফেসবুকে ভাইরাল হওয়ার পর আজ শুক্রবার সকালে এক মানবন্ধনে তিনি এ কথা বলেন।
রিজভী বলেন, ‘আজকে আইনের শাসন নেই, আজকে শেখ হাসিনার শাসন চলছে। তিনি নিজেই প্রমাণ করেছেন। উনি বলেছেন না, বেগম খালেদা জিয়ার ব্যাপারে আইন-আদালত যা করবে, আদালতের ওপর আমাদের হস্তক্ষেপ নেই। কিন্তু অপরাধ করলে, অন্যায় করলে অজান্তে নিজের মনের ভেতর থেকে কথা বেরিয়ে আসে।’
লন্ডনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হওয়া প্রসঙ্গে রিজভী বলেন, ‘সংবাদ সম্মেলনে লন্ডনে প্রধানমন্ত্রী কী বলেছেন, ফেসবুকে ভাইরাল হয়েছে, আপনারা শুনেছেন তিনি কী বলেছেন? নিজের কর্মীদেরকে বলেছেন, বিএনপির লোকদেরকে বলে দাও, তারেক (তারেক রহমান) যদি বেশি বাড়াবাড়ি করে তার মা আর জেল থেকে বেরুবে না। তাহলে বেগম খালেদা জিয়ার বন্দীত্ব, বেগম খালেদাকে কারাগারে রাখা, তার বিরুদ্ধে মামলা, তার বিরুদ্ধে সাজা সব শেখ হাসিনার নির্দেশে।’
তিনি বলেন, আমরা বার বার যেটা বলেছি সেটাই প্রমাণ করলেন প্রধানমন্ত্রী। লন্ডনে নিজের কণ্ঠে জানিয়ে দিলেন খালেদা জিয়া বন্দী শেখ হাসিনার নির্দেশে। আর এই ব্যাপারে কোনো দ্বিধা নেই, তিনি নিজেই প্রমাণ করলেন।
রিজভী বলেন, ওই আদালত শেখ হাসিনার হুকুমে চলে, ওই প্রশাসন শেখ হাসিনার হুকুমে চলে। ওই আইনশৃঙ্খলার নির্দেশে চলে। এই হুকুমের বদলার জবাব তারাই আজকে যখন থেকে মনে করছে, যদি কেউ সরকারের বিরুদ্ধে সমালোচনা করে, প্রতিবাদ করে, মিছিল করে-হয় গুম হবে নইলে কারাগারে যেতে হবে। এটা আইনের শাসনের নির্দেশে নয়, শেখ হাসিনার শাসনের নির্দেশে।
ঘূর্ণিঝড়ে ‘ফণী’ মোকাবিলায় সরকারের প্রতি আহ্বান জানিয়ে রিজভী বলেন, আবারো বলতে চাই, ফণী আঘাত হানার আগেই জনগণের নিরাপত্তা দিতে হবে। উপকূলীয় জেলা বরিশাল বরগুনা, পটুয়াখালী, ভোলা, সাতক্ষীরা প্রভৃতি উপকুলীয় মানুষকে নিরাপদ জায়গায় সরাতে হবে। সেখানে প্রয়োজনীয় নিরাপত্তা বাহিনী কাজ করবে এবং কোনো জান-মালের যেন ক্ষতি না হয় তার আগাম ব্যবস্থা করতে হবে।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারে দাবিতে এই মানববন্ধন হয়।
সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সহসভাপতি জেবা খান ও জ্যেষ্ঠ সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ নেতা-কর্মীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments