বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeরাজনীতিকার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নেয়ার আহ্বান ড. কামালের

কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নেয়ার আহ্বান ড. কামালের

কাগজ প্রতিবেদক: গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, মানুষ চাচ্ছে কার্যকর নেতৃত্ব। জনগণ গণতন্ত্রের অপব্যাখ্যা সর্ম্পকে জানে। গণতন্ত্রের নামে কী হচ্ছে জনগণ বুঝে। তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আসুন স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তিতে জনগণকে দেশের মালিক হিসাবে প্রতিষ্ঠা করি। জনগণ ক্ষমতার মালিক এটা মুখের কথা না। সংবিধানেই লেখা আছে।

মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর গণফোরামের কর্মীসভায় রাজনৈতিকসহ দেশের সাম্প্রতিক বিভিন্ন বিষয়ের ওপর বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন তিনি। আরামবাগস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় পার্টির মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন দলের সম্পাদক ড. রেজা কিবরিয়া, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ, মোক্কাবির খান এমপি, মেজর জেনারেল অব. আমসা আমিন, অ্যাডভোকেট মহসিন রশিদ, অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, এম. শফিউর রহমান খান বাচ্চু, ফরিদা ইয়াছমীন, মাহমুদ উল্লাহ মধু প্রমুখ।
কর্মী সভায় প্রধান অতিথির বক্তৃতায় ড. কামাল হোসেন আরো বলেন, জনগণকে কাগুজে মালিক হলে চলবে না। তাদের বাস্তবে মালিক হতে হবে। এবং মালিকের ভূমিকায় নামতে হবে। তিনি বলেন, জনগণকে দেশের মালিক করার কাজ করছে গণফোরাম। তিনি দলের নেতাকর্মীদের কাছে জনগণকে দেশের মানুষ হিসাবে গড়ে তোলার কাজে উদ্ধুদ্ব করার তাগিদ দেন। তিনি বলেন দেশের যেভাবে কার্যকর মালিক হতে চান তা গণফোরাম কর্মীরা করে দেখাবেন। তিনি সামনের দিনগুলিতে কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠায় ঝুঁকি নেয়ার আহ্বান জানান। আগামী ছয় মাসের মধ্যে তার দরের নেতাকর্মীদের সর্বস্তরের মানুষকে কার্যকরভাবে সংগঠিত করতে আহ্বান জানান।
এদিকে দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া তার বক্তব্যের শুরুতে মোস্তফা মহসিন মন্টু, অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ বিভিন্ন নেতার নাম উচ্চারণ করে বলেন, এরা দলকে এতদিন অনেক দূর এগিয়ে নিয়ে এর আদর্শে সম্পৃক্ত রেখেছেন নিজেদের। অনেক ত্যাগও স্বীকার করেছেন। তাই তৃতীয় শক্তি নয়, ভবিষ্যতে দলের পরীক্ষিত নেতাকর্মীদের সহায়তায় আমরাই ক্ষমতায় যাব।
তিনি বলেন, দেশের মানুষ এই মুহূর্তে পরিবর্তন চায়। প্রকৃত নির্বাচন চায়। দলকে এমনভাবে গড়ে তোলা হবে যাতে গণফোরাম মনোনীত প্রার্থীরা প্রতিটি আসনে নির্বাচিত হয়। ইনশাআল্লাহ।

সাংগঠনিকভাবে ঐক্যবদ্ধ থাকলে আমরাই ক্ষমতায় আসব। তিনি বলেন, একটি দল ছোট হয়ে থাকবে এমন কিছুতে থাকতে আমি আগ্রহী নই। তিনি বলেন, গণফোরাম ড. কামাল হোসেনের নেতৃত্বে ইনশাল্লাহ ক্ষমতা যাবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments