শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতিবিএনপির রুমিন ফারহানা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

বিএনপির রুমিন ফারহানা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

কাগজ প্রতিবেদক: জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী ব্যারিস্টার রুমিন ফারহানা। সংরক্ষিত নারী আসনে বিএনপির একমাত্র প্রার্থী থাকায় তাকে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার বিকালে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন তাকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও ইসির যুগ্ম-সচিব মো. আবুল কাসেম।

তিনি গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত রুমিন ফারহানা তার মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তাই তাকে আমরা বিজয়ী ঘোষণা করেছি। আমরা আগামীকালই এ সংক্রান্ত নথি কমিশনে উপস্থাপন করব। দু-একদিনের মধ্যেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

এর আগে গত মঙ্গলবার যাচাই-বাছাইয়ে কোনো ত্রুটি না পাওয়ায় রুমিন ফারহানার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা করে ইসি।

১৬ জুন পদটিতে ভোট হওয়ার কথা ছিল। তবে একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ব্যারিস্টার রুমিন ফারহানা।

গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি সাতটি আসনে জয় লাভ করে। কিন্তু দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বাকি সবাই শপথ নিয়ে সংসদে গেছেন। এক্ষেত্রে সংসদের সংরক্ষিত নারী আসনে নির্বাচন আইন অনুযায়ী, দলটিকে ১টি আসন বণ্টন করে দিয়ে নির্বাচনের তফসিল দেয় ইসি।

গত সংসদ নির্বাচনে নিজের আসন থেকে জয়লাভ করতে না পারলেও বিএনপি চেয়াপরসনের বগুড়া-৬ আসন থেকে জয় পেয়েছিলেন মির্জা ফখরুল। ওই আসনে নির্বাচিত হয়েও নির্দিষ্ট সময়ের মধ্যে শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সেখানে আগামী ২৪ জুন ভোটের তারিখ রেখে উপ-নির্বাচনের তফসিল দিয়েছে ইসি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments