শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeরাজনীতিসুশাসন আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে: তথ্যমন্ত্রী

সুশাসন আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে: তথ্যমন্ত্রী

কাগজ প্রতিবেদক: সুশাসন থাকার কারণেই দেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘বিশ্ব তামাকমুক্ত দিবস ২০১৯’ উপলক্ষে মানস আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেব বলেছেন- দেশ নাকি ‘দুর্নীতি, দুঃশাসন, অপশাসনে’ নিমজ্জিত হয়েছে।
‘আমি বলতে চাই- যদি সুশাসন না থাকতো, দেশ আজকে এত দূরে এগিয়ে যেত না। আজকে বাংলাদেশ স্বল্প আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। খাদ্য স্বয়ংসম্পূর্ণ হয়েছে। দেশে সুশাসন আছে বিধায় দেশ এগিয়ে যাচ্ছে।’
তথ্যমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য উন্নত জাতি গড়ে তোলা। এজন্য অনেকগুলো কম্পোনেন্টকে সমন্বিত করতে হয়। আর এর অন্যতম বা প্রধান কম্পোনেন্ট হচ্ছে অধূমপায়ী জাতি গঠন করা।
তথ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশে ধূমপান উল্লেখযোগ্য হারে কমে এসেছে। সারা পৃথিবীতে এটা না থাকাই প্রয়োজন। এখন যে বিধি-নিষেধগুলো সরকারের পক্ষ থেকে আরোপ করা হয়েছে এবং প্রকাশ্যে ধূমপান করলে তার জন্য যে শাস্তির বিধান করা হয়েছে, সেজন্যই ধূমপানের ব্যবহার কমেছে।
ধূমপান শূন্যের কোঠায় নিয়ে আসতে পারলে তা দেশের জন্য ভালো, বলেন তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments