শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতি'রওশনকে চেয়ারম্যান ঘোষণায় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা'

‘রওশনকে চেয়ারম্যান ঘোষণায় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা’

সদরুল আইন: রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান হিসেবে দলের একাংশের ঘোষণার তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এরশাদের ছোট ভাই জি এম কাদের।

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

এ ব্যাপারে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন কাদের।

সংবাদ সম্মেলনে ঘটনার তীব্র বিরোধিতা করেন জি এম কাদের। তিনি বলেন, যে কেউ ইচ্ছা করলেই এ ধরনের ঘোষণা দিতে পারেন না বা নাম ঘোষণা করতে পারেন না। এর জন্য দলের গঠনতন্ত্র রয়েছে। তিনি বলেন, ‘এই ঘোষণা গঠনতন্ত্র পরিপন্থী। ‘

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দলের যে কোনো ব্যাপারে সংশ্লিষ্ট যে কেউ কোনো প্রস্তাব করতে পারেন। কিন্তু তা গ্রহণযোগ্য হওয়ার জন্য কতকগুলো নিয়ম কানুন রয়েছে। সেগুলো মানা না হলে তা গ্রহণযোগ্য হবে না। ‘

কাদের বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ মৃত্যুর আগে আমাকে (জি এম কাদের) দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীত করে গেছেন।

তাঁর মৃত্যুর পর আমাকে দলের চেয়ারম্যান ঘোষণা করা হয়।

জাতীয় সংসদে জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা উল্লেখ করে সংসদে চিঠি দেওয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, গঠনতন্ত্র মেনে দলের নেতাদের সঙ্গে কথা বলে স্পিকারকে চিঠি দেওয়া হয়।

এ ব্যাপারে দলীয়ভাবে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি-না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, ‘যে কোনো সংগঠনের শৃঙ্খলা কী, বিশৃঙ্খলা কী এটি ওই সংগঠনে জড়িত সবাই বোঝেন।

সুতরাং আজকের এই ঘটনায়ও দলের নেতাকর্মীদের মধ্যে প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। ‘

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments