মঙ্গলবার, মে ১৪, ২০২৪
Homeরাজনীতিখালেদা জিয়ার জীবন নিয়ে খেলা বন্ধ করুন: প্রধানমন্ত্রীকে রিজভী

খালেদা জিয়ার জীবন নিয়ে খেলা বন্ধ করুন: প্রধানমন্ত্রীকে রিজভী

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম সচিব রুহুল কবির রিজভী।
আজ বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

রিজভী বলেন, আমি ক্ষমতাসীনদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা রাজনীতির ভিত্তিভূমি নির্মাণ করেছেন প্রতিহিংসা দিয়ে। আর সেই প্রতিহিংসায় বর্তমানে বাংলাদেশে মহাসংকটকাল উপস্থিত। বৈষম্য, দুঃশাসন ও শোষনে সারা দেশকেই আপনারা অসুস্থ বানিয়েছেন। ক্ষুদ্র গন্ডিতে বাঁধা আপনাদের রাজনীতি। এ কারণেই সারা দেশকে করেছেন সন্ত্রাসপীড়িত। দেশনেত্রীর জীবন নিয়ে ছিনি-মিনি বন্ধ করুন। তাকে দ্রুত মুক্তি দিতে হবে।

তিনি বলেন, দীর্ঘ এক মাসের বেশী সময় পর কারারুদ্ধ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের দেখা করতে দেয়া হয়েছিল ১৬ ডিসেম্বর।
দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে আদালতে পেশ করা মেডিকেল বোর্ডের রিপোর্টের সঙ্গে তার শারীরিক অবস্থার বাস্তবে কোনো মিল পাননি তার বোনসহ পরিবারের সদস্যরা। আমরা প্রথম থেকেই বলে আসছি দেশনেত্রীকে কারাগারে রেখে বিনা চিকিৎসায় তিলে তিলে নিঃশেষ করাটাই এই সরকারের অভিপ্রায়। বাস্তবে তাই হতে চলেছে এখন। তিনি বর্তমানে ভয়াবহ জীবন মৃত্যুর সংকটের মধ্যে রয়েছেন।

বিএনপির মুখপাত্র বলেন, আদালতে সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে মেডিকেল বোর্ডের রিপোর্টের নামে পেশ করা হলো গণভবনের ফরমায়েশী এক চোখা রিপোর্ট। প্রথমে সঠিক রিপোর্ট তৈরি হলেও সরকার প্রধানের নির্দেশে বদলে ফেলা হয় সেই রিপোর্ট। প্রচন্ড অসুস্থতায় জীবনের হুমকির মুখে থাকা মানুষকে কিভাবে সুস্থ বলে চিকিৎসকরা রিপোর্ট দিতে পারে? চিকিৎসকরা হুকুমের অনুগত হবেন এই দৃষ্টান্ত পৃথিবীর কোথাও নেই। যেখানে চিকিৎসকদেরও সরকারের কথা শুনে রুগির শারীরিক পরীক্ষার রিপোর্ট দিতে হয়। এটি শেখ হাসিনার চরম কর্তৃত্ববাদী দুঃশাসনের একটি নমুনা। ফ্যাসিবাদের উপাসক আওয়ামী লীগ। শিক্ষা, অভিরুচি, কৃষ্টি ও সৌজন্য-সংস্কৃতির বিশাল ঘাটতি রয়েছে এই দলের। এ কারণে তারা গণতন্ত্রকে ঘৃণা করে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments