ছাত্রলীগ বাংলাদেশের অহংকার : বাণিজ্যমন্ত্রী

জয়নাল আবেদীন: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন বাংলাদেশের অহংকার ছাত্রলীগ। তাদেরকে সেই ঐতিহ্য ধরে রাখতে হবে। কোন ধরনের টেন্ডারবাজী সহ অপরাধমুলক কর্মকান্ডে জড়ানো যাবে না। পড়াশুনার পাশাপাশি সরকারের সব উন্নয়ন কার্যক্রম ছাত্রসমাজের মধ্যে ছড়িয়ে দিতে হবে। বিকেলে রংপুর টাউন হল মাঠে ছাত্রলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রংপুর জেলা ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদান কালে তিনি এসব কথা বলেন। মন্ত্রী করোনা ভাইরাস নিয়ে আপাতত ব্যবসা- বাণিজ্যে প্রভাব এর কোনো আংশকা নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, চায়নাতে যারা আছেন তাদেরকে দেশে আনার ব্যবস্থা করা হচ্ছে। আপাতত আমাদের দেশে করোনাভাইরাস এর কোনো রোগী শনাক্ত হয়নি। যদি কখনো হয় তখন সেটিকে মোকাবেলার জন্য সমস্ত প্রস্তুতি নেয়া আছে।

মন্ত্রী আরও বলেন, রমজান উপলক্ষে ১৫ দিন আগে থেকেই ৩০ হাজার টন তেলসহ ছোলা, পেঁয়াজ ও প্রয়োজনীয় নিত্যপণ্য পাঁচ থেকে সাত গুণ মজুদ রাখা হবে। যদি কেউ সিন্ডিকেট করে দাম বৃদ্ধির চেষ্টা করে তা কঠোরভাবে দমন করা হবে। পবিত্র রমজানে কেউ পন্যমূল্য সিন্ডিকেট করতে চাইলে তা কঠোরভাবে দমন করার ঘোষণা দিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, গেল রমজানে নিত্যপণ্যের মূল্য নিয়ে কোন অসুবিধা হয়নি এবারও অসুবিধা হবে না। সরবরাহ ঠিক থাকলে কেউ সিন্ডিকেট করতে পারবেনা। তার পরেও যদি কেউ সিন্ডিকেট করার চেষ্টা করে সেটি কঠোরভাবে দমন করা হবে। এর আগে রংপুর মহানগরীর সেন্ট্রাল রোডে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী রমজানের এই পরিকল্পনার কথা জানান।

জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির সভাপতিত্বে সমাবেশে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি হোসনে আরা ডালিয়া, জেলা আওয়ামীলীগ সভাপতি মমতাজ উদ্দিন, জেলা সাধারণ সম্পাদক এ্যডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিউর রহমান সফি, মহানগর সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল। সমাবেশ পরিচালনা করেন জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কানন। শুক্রবার ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুরো টাউন হলে জেলা ও মহানগরীর বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রলীগ নেতাকর্মীরা অংশ নেন ।