শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিশফীপন্থিদের এড়িয়ে হেফাজতের নতুন কমিটি ঘোষণা

শফীপন্থিদের এড়িয়ে হেফাজতের নতুন কমিটি ঘোষণা

বাংলাদেশ প্রতিবেদক: হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আল্লামা আহমদ শফীর অনুসারীদের বাদ দিয়েই গঠিত হয়েছে সংগঠনের ১৫১ সদস্যের কমিটি। সাবেক মহাসচিব জুনায়েদ বাবুনগরীকে আমির এবং ঢাকা মহানগরের নেতা নূর হোসাইন কাসেমীকে করা হয়েছে নতুন মহাসচিব। হাটহাজারী মাদ্রাসায় সম্মেলনের মাধ্যমে কমিটি ঘোষণা করা হলেও সেখানে ছিলেন না আল্লামা শফীর পরিবারের কোনো সদস্য বা অনুসারী।

জেলার হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের এ সন্মেলনকে ঘিরে গত দু’দিন ধরেই ছিল চরম উত্তেজনা। সংগঠনটির অভ্যন্তরীণ বিরোধ হওয়ায় আইন শৃঙ্খলা বাহিনীও ছিল সতর্ক অবস্থানে। তবে আল্লামী শফির অনুসারীরা পরিস্থিতি আঁচ করতে পেরে সন্মেলনস্থ না আসায় বেলা বাড়ার সাথে সাথে উত্তেজনাও কমতে থাকে। আমন্ত্রিত অতিথি ছাড়া আর কাউকেও সন্মেলন কেন্দ্রে ঢুকতে দেয়া হয় নি। রোববার (১৫ নভেম্বর) দুপুরে ঘোষণা করা হয় পূর্ণাঙ্গ কমিটি।

হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী বলেন, সমস্ত ইসলামের পক্ষে কাজ করার জন্য, প্রয়োজনে রক্ত দেওয়ার জন্য যদি ডাক দেওয়ার জন্য যদি আপনাদের ডাক দেওয়া হয়, এইরকম আসবেন।

এদিকে গঠনতন্ত্র ভঙ্গ করে অনেক সিনিয়র নেতাকে কাউন্সিলে দাওয়াত না দিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ করেছেন সংগঠনের অপর অংশ। তারা কমিটি প্রত্যাখ্যানও করে।

আল্লামা শফির অনুসারী ও সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মাঈনুদ্দিন রুহী বলেন, আমার জানামতে এ পর্যন্ত হেফাজতের কোনো মিটিং হয় নাই। কোনো রকমের আলাপ আলোচনা হয় নাই। এ কমিটিকে মেনে নিতে পারি না। এ কমিটি অবৈধ।

২০১০ সালে সৃষ্ট হওয়া কওমী মাদ্রাসা ভিত্তিক সংগঠনটি ভাঙনের মুখে পড়তে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে। প্রতিষ্ঠাতা আমির আল্লামা আহমদ শফি ১৮ অক্টোবর মারা গেলেও তার কয়েকদিন আগে থেকেই বিরোধ শুরু হয়। মূলত জুনায়েদ বাবুনগরীর সাথে আল্লামা শফির অনুসারীদের এই বিরোধ। শফির অনুসারীরা বর্তমানে ঢাকায় থেকে শক্তি সঞ্চয়ের চেষ্টা করছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments