সাকিবের ‘কলকাতা বিতর্ক’ নিয়ে যা বললেন নূর

বাংলাদেশ ডেস্ক: কলকাতায় পূজা অনুষ্ঠানে সাকিবের যাওয়া বিষয়ে সম্প্রতি ডয়চে ভেলের সঙ্গে এক সাক্ষাতকারে মুখ খুলেছেন ডাকসুর সাবেক ভিপি নূর।

নূরুল হক নূরের প্রতি সঞ্চালক প্রশ্ন রাখেন, তার আন্দোলন ও রাজনৈতিক সক্রিয়তা ইস্যুনির্ভর কিনা। কারণ সম্প্রতি ক্রিকেটার সাকিব আল হাসানের কলকাতায় একটি ‘পূজা উদ্বোধন’ করতে যাওয়ার ঘটনায় নূর নীরব ছিলেন।

এই প্রশ্নের উত্তরে নূর বলেন, ‘নেতারা যেমন পূজা উদ্বোধন করেন, সাকিবও তা-ই করেছেন’ জবাবে আরও বলেন, ‘আমি এই হুমকির ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি উদ্বিগ্ন যে সমাজ হিসাবে আমরা কোন জায়গায় গিয়ে পৌঁছেছি। সাকিবের মতো একজন আন্তর্জাতিক মানের খেলোয়াড় সকল ধর্মের মানুষের কাছেই প্রিয়। আমাদের দেশের প্রধানমন্ত্রী বা বিরোধী দলীয় নেতারা যেমন পূজায় ঘুরে মণ্ডপ উদ্বোধন করেন, সাকিবও কলকাতায় গিয়ে তা-ই করেছেন। তারপর তাকে যে হুমকি দেওয়া হয়েছে, সেটা উগ্রতার প্রকাশ।”

তিনি নিজে এমন কোনো পূজায় অংশগ্রহণ করবেন কিনা এবিষয়ে তাকে প্রশ্ন করা হলে নূরুল হক নূর বলেন, ‘আমি যাব না কেন, আমি তো আগেই গিয়েছি। জগন্নাথ হলের সরস্বতী পূজায় গেছি, অন্যদের মণ্ডপ ঘুরিয়ে দেখিয়েছি।’

সূত্র: ডয়েচে ভেলে

Previous articleপাখির জন্য বাসা ভাড়া করল সরকার
Next articleপাকিস্তানের গুলিতে ভারতীয় সেনা নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।