বাংলাদেশ প্রতিবেদক: রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, স্বাধীনতাবিরোধী শক্তি বিএনপি-জামাত-হেফাজত। এরা ২০১৩-১৪ সালে আগুনে জ্বালিয়ে পুড়িয়ে এ দেশকে ছারখার করেছিল। একই শক্তি ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন পুড়িয়েছে।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে হেফাজতে ইসলামের তাণ্ডবে ক্ষতিগ্রস্থ ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তাদের আস্ফালন সরকারের বিরুদ্ধে না, তাদের আক্রমণ রাষ্ট্রের বিরুদ্ধে। এরা স্বাধীনতাবিরোধী শক্তি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় আমরা দেখেছি পাক হানাদার বাহিনী, যারা বলেছিল, আমরা মাটি চাই। মানুষ চাই না। যারা জ্বালাও পোড়াও করে গ্রামের পর জ্বালিয়েছিল। স্টেশন, বাড়িঘর জ্বালিয়েছিল। এরা কোন শক্তি? এরা কারা? আমরা মনে করি সেই শক্তি, যারা এখনও সক্রিয় আছে। ২০১৩-১৪ সালে জ্বালাও-পোড়াও করেছে। ট্রাক, বাস, ট্রেনে আগুন দিয়েছে। স্টেশনে আগুন দিয়েছে। এদের বিরুদ্ধে আমাদের জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। এছাড়া আর কোনো বিকল্প নেই।

মন্ত্রী বলেন, ‘হামলার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে।’

ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে ট্রেনের যাত্রা বিরতি সম্পর্কে মন্ত্রী বলেন, ‘সিগনাল ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস করা হয়েছে। এগুলো মেরামত করতে সময় লাগবে। তবে কতদিন সময় লাগবে সেটি স্পষ্ট করে বলতে পারেননি মন্ত্রী। এ জন্য ব্রাহ্মণবাড়িয়াবাসীকে ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

এ সময় মন্ত্রীর সাথে ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, জেলা প্রশাসক হায়াত-দৌলাখান, পুলিশ সুপার মোহাম্মদ আসিছুর রহমানসহ রেলওয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঢাকা ও চট্টগ্রামে মোদীবিরোধী আন্দোলনে মাদ্রাসা ছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মীরা। ২৬ মার্চ বিকেলে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে রেলস্টেশনের কন্ট্রোল প্যানেলসহ যাবতীয় মালামাল পুড়িয়ে দেওয়া হয়। এরপর থেকে ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে ট্রেন স্টপেজ বন্ধ রয়েছে।

এছাড়া ওই দুই দিনে পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয় ও ডাকবাংলো, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন ও শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরসহ অর্ধশতাধিক সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

Previous articleরাজশাহীর পুঠিয়া পৌরসভার মেয়রের সঙ্গে নার্সের শারীরিক সম্পর্ক, অতঃপর…
Next articleযুক্তরাষ্ট্রে আবারও পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।