বাংলাদেশ প্রতিবেদক: বিএনপি কখনো সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হত দেয়নি’ বলে জোরালভাবে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, এটা অত্যন্ত দুঃখের বিষয়, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির বিষয় নিয়ে আলোচনা করা মানে এ দেশের রাজনৈতিক ব্যবস্থা, সমাজ ব্যবস্থার মধ্যে বড় ধরনের সমস্যার সৃষ্টি হয়েছে। আর এই সমস্যার পেছনে দায়ী হলো আওয়ামী লীগ।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে ‘অন্তরে মম শহীদ জিয়া’ নামে একটি সংগঠনের আয়োজনে ‘সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য এবং বর্তমান বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

খসরু বলেন, মানুষের ধর্ম-কর্ম করার অধিকার আওয়ামী লীগ কেড়ে নিয়েছে। বাংলাদেশের মানুষের সর্বস্থরের অধিকার তারা কেড়ে নিয়েছে। এরা যা বলে, কাজ করে তার উল্টো। তারা সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলে যেভাবে হিন্দুদের পূজা ভণ্ডুল করে দিয়েছে; তাতে বিশ্বে কাছে আমাদের মাথা নিচু হয়ে গেছে।

বাংলাদেশের সংবিধান প্রত্যেকটা নাগরিকের অধিকার দিয়েছে উল্লেখ করে সাবেক এ মন্ত্রী বলেন, সেটা (অধিকার) জাতীয়বাদী দল বিশ্বাস করে। আমরা বাংলাদেশে সাম্প্রদায়িক সসম্প্রীতি নষ্ট হতে দেবো না। বিএনপি কখনো এই অধিকার নষ্ট হতে দেয়নি।

জহির উদ্দিন রাসলের সঞ্চালনায় আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ঢাকা দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সংগঠনটির উপদেষ্টা ঢালী আমিনুল ইসলাম রিপনসহ আরো অনেকে।

Previous articleকুমিল্লায় বাসে পিষ্ট অটোরিকশা, স্বামী-স্ত্রীসহ নিহত ৩
Next articleঅর্থাভাবে ১৭ দিন ধরে মালয়েশিয়ার মর্গে পড়ে আছে বাংলাদেশীর লাশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।